রবিবার, ১৯ মে, ২০২৪

মানবাধিকার দিবসে বিএনপির মানববন্ধন


১০ ডিসেম্বর ২০২৩, ১২:০৭ অপরাহ্ণ 

মানবাধিকার দিবসে বিএনপির মানববন্ধন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আন্তর্জাতিক মানবাধিকার দিবসে আজ রবিবার (১০ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করছে বিএনপি। সকাল ১১ টায় আনুষ্ঠানিকভাবে শুরু হয় এ কর্মসূচি।

এতে দেখা যায়, বিএনপির চেয়ে সমমনা বিভিন্ন সংস্থার ব্যানারে বেশি নেতাকর্মীরা অংশ নিচ্ছেন।

এর আগে, বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা এসে প্রেস ক্লাবের সামনে জড়ো হতে থাকেন। এতে স্লোগানে মুখর হয়ে ওঠে গোটা এলাকা। নির্বাচন বন্ধের পাশাপাশি নেতাকর্মীরা শীর্ষ নেতাদের মুক্তি দাবি করেন।

বিএনপির রাজনীতি করায় সরকার বিরোধীদের ওপর চরম মানবাধিকার লঙ্ঘন করছে বলেও অভিযোগ করেন তারা।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং তফসিল বাতিলের দাবিতে গত ২৮ অক্টোবর থেকে ১০ দফায় ২০ দিন অবরোধ এবং তিন দফায় চার দিন হরতাল কর্মসূচি পালন করেছে বিএনপি ও সমমনা বিভিন্ন দল।

এদিকে জামায়াতে ইসলামী ও যুগপৎ আন্দোলনে থাকা শরিক দল এবং সমমনা জোটগুলো একই কর্মসূচি পালন করবে। কর্মসূচিতে নিরাপত্তার বিষয় নিয়ে শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে চিঠি দিয়েছিল দলটি।

অপরদিকে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আজ রবিবার (১০ ডিসেম্বর) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করছে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ-বিএসপিপি ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব। সকাল ১১টায় কাওরান বাজার বিটিএমসি ভবন সামনে (পেট্রো বাংলা ভবনের উল্টো দিকে) আনুষ্ঠানিকভাবে মানববন্ধন শুরু করছে গণতন্ত্র মঞ্চ।

একই সময়ে বিজয়নগর পানির ট্যাঙ্কির সামনে ১২ দলীয় জোট, পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্সের সামনে জাতীয়তাবাদী সমমনা জোট, জাতীয় প্রেসক্লাবের সামনে এলডিপি, হাইকোর্ট কদম ফোয়ারার উল্টো দিকে গণফোরাম ও পিপল্‌স পার্টি, বিজয়নগর পানির ট্যাঙ্কির সামনে গণঅধিকার পরিষদ (নুর), জাতীয় প্রেসক্লাবের উল্টো দিকে গণতান্ত্রিক বাম ঐক্য, পুরানাপল্টন দলীয় অফিসের সামনে গণঅধিকার পরিষদ (রেজা কিবরিয়া), জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সাধারণ ছাত্রঅধিকার সংরক্ষণ পরিষদ, বেলা ১২টায় তোপখানা রোড মেহেরবা প্লাজার সামনে লেবার পার্টি, বেলা ৩টায় বিজয় চত্বর বিজয়নগর ৭১ হোটেলের সামনে এবি পার্টি মানববন্ধন করবে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন