মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


আ.লীগ বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করেছেঃ ফখরুল


আ.লীগ বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করেছেঃ ফখরুল
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ তাদের সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করছে। মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির সিনিয়র নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের ওপর হামলার প্রতিবাদে কেরানীগঞ্জ দক্ষিণ থানা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, “আওয়ামী লীগ মূলত একটি সন্ত্রাসী সংগঠন। তারা তত্ত্বাবধায়ক সরকারের পক্ষে প্রতিবাদও করেছিল, সহিংসতা সৃষ্টি করেছিল এবং ১১ জনকে নৃশংসভাবে হত্যা করেছিল। এবার আমরা তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করছি, তবে শান্তিপূর্ণভাবে।”

গয়েশ্বরের ওপর হামলার প্রতিবাদে ফখরুল বলেন, সরকার বিএনপির প্রতি জনসমর্থনকে ভয় পায়, যার কারণে তারা অন্যায় কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে। তিনি আওয়ামী লীগকে দলটির ইতিহাস জুড়ে "শিষ্টাচার ও ভদ্রতার অভাব" এর জন্য দায়ী করেন।

 “গয়েশ্বর, আমান, সালাম বা অন্যদের দেশপ্রেম প্রমাণের প্রয়োজন নেই” জানিয়ে বিএনপি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ফখরুল আরও বলেন, "আপনারা আরও শক্তিশালী অঙ্গীকার নিয়ে ঐক্যবদ্ধ হোন। আমাদের দাবি শেখ হাসিনার পদত্যাগ এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। কঠোর আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে।"

সমাবেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য খন্দকার আবু আশফাকসহ আরও অনেক নেতা বক্তৃতা করেন।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন