শুক্রবার, ১৪ জুন, ২০২৪

বিয়ের জন্য মেয়েরা যেমন ছেলেদের পারফেক্ট মনে করেন


৭ ডিসেম্বর ২০২৩, ১২:১৭ অপরাহ্ণ 

বিয়ের জন্য মেয়েরা যেমন ছেলেদের পারফেক্ট মনে করেন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

অধিকাংশ মানুষের মনে প্রশ্ন উঠে জীবনসঙ্গী হিসেবে মেয়েরা কেমন ছেলে পছন্দ করে। আজকাল মেয়েরাও বেশ কিছু বিষয়ে গুরুত্ব দিয়েই বিয়ের পাত্র পছন্দ করে। সঠিক জীবনসঙ্গী বেছে নিতে পরিবার থেকেও তাদের পছন্দকে গুরুত্ব দেয়া হয়।

কি ভাবছেন ছেলেদের বড় অংকের ব্যাংক ব্যালেন্সই সঙ্গীর আকর্ষণের মূল বিষয়? মোটেই নয়, আমাদের স্বাভাবিক জীবনযাপনের মধ্যেই রয়েছে আকর্ষণীয় সব গুণ।

বিয়ে নিয়ে প্রত্যেক নারীই নানা রকম স্বপ্ন দেখে থাকেন। বিশেষ করে তার জীবনসঙ্গীকে নিয়ে থাকে নানা রকম কল্পনা। সঙ্গে অনেক অনেক প্রত্যাশা। সব নারীদের পছন্দ যে এক হবে তা কিন্তু নয়। একেজন একেক ধরনের পুরুষ পছন্দ করেন।

কিন্তু পুরুষের এমন কিছু গুণ আছে যা প্রত্যেক নারীকেই মুগ্ধ করে, আকৃষ্ট করে। কিছু বৈশিষ্ট্য আছে যা একজন পুরুষের মাঝে থাকলে তাকে জীবনসঙ্গী হিসেবে একজন নারী খুব সহজে গ্রহণ করে নেয়। চলুন তবে জেনে নেয়া যাক বিয়ের জন্য মেয়েরা কেমন ছেলে পছন্দ করে-

পরিণত

ছেলেমানুষী স্বভাবের কোনো পুরুষকে মেয়েরা বিয়ের জন্য পছন্দ করবে না। কারণ তারা একটি আস্থা ও ভরসার জায়গা খুঁজে পেতে চায়। সেটি খুঁজে পেলে সহজেই তাকে জীবনসঙ্গী হিসেবে গ্রহণ করা যায়। তাই আবেগের দিক থেকে চঞ্চল জীবনসঙ্গী মেয়েরা চায় না। বরং তারা পুরুষের মধ্যে খোঁজেন পরিণতমনস্কতা। আবেগ নিয়ন্ত্রণ করতে পারে, এমন পুরুষই তাদের বেশি পছন্দ।

যোগাযোগ রাখা

সম্পর্ক ভালো রাখার জন্য যোগাযোগ ধরে রাখা জরুরি। যদি পুরুষটি সব ধরনের সমস্যা ও অনুভূতি উপলবদ্ধি করতে পারে তাহলে সেই সম্পর্ক মজবুত হবে। কারণ মেয়েরা এমন কাউকে চায় যে সব সময় তার খোঁজ রাখবে। এভাবে খুব সহজেই মেয়েদের মন জয় করে নেয়া যায়। কেবল সঠিকভাবে কথা বলেই সম্পর্কের অনেক সমস্যার সমাধান করা যায়।

প্রতিশ্রুতি

মেয়েরা প্রতিশ্রুতি চায়। অনিশ্চয়তার দোলাচলে তার দুলতে চায় না। তাই তারা এমন পুরুষকেই পছন্দ করে যে কথা দিয়ে কথা রাখে। যে প্রতিশ্রুতি রক্ষা করে, সে সম্পর্কও টিকিয়ে রাখবে বলেই মনে করে মেয়েরা।

সমস্যার সমাধান

মানসিক দিক দিয়ে শক্তিশালী পুরুষকে মেয়েরা পছন্দ করে। যার কাছে বিভিন্ন সমস্যার সমাধান পাওয়া যায়, জীবনসঙ্গী হিসেবে তাকে বেছে নেয়াই যায়। যারা মেয়েদের সমস্যাগুলোর সমাধান করতে এগিয়ে আসে, তাদের বেশি পছন্দ করে মেয়েরা।

মন দিয়ে কথা শুনলে

মেয়েরা বলতে ভালোবাসে। তাই তারা চায়, জীবনসঙ্গী যেন তার কথাগুলো মন দিয়ে শোনে। তাইতো মন দিয়ে কথা শুনলে তাকে মন দিতে দেরি করে না তারা। কোনো পুরুষ মন দিয়ে কথা শুনলে নিজেকে তার চোখে গুরুত্বপূর্ণ বলে মনে করে মেয়েরা।

হাসি

মুখে না বলেও অনেক কিছু প্রকাশ করা যায় সুন্দর হাসি দিয়ে। সম্প্রতি এক গবেষণায় জানা গেছে, মানুষের চারিত্রিক বৈশিষ্ট্যের দ্বিতীয় আকর্ষণীয় দিক হচ্ছে হাসি। হাসির মাধ্যমে আমাদের আত্মবিশ্বাস এবং সৌজন্যতা প্রকাশ পায়।

সত্য বলা

কেউ প্রশ্ন করলে, আমরা কোনো কিছু না ভেবেই সত্য উত্তর দেই। সব সময় সত্য বলাটা শুধুমাত্র ভালোলাগা বা শ্রদ্ধা পাওয়ারই বিষয় নয়, বরং আকর্ষণীয়ও।

কেয়ারিং দৃষ্টিভঙ্গি

বাহ্যিক সৌন্দর্য সঙ্গীকে যতটা আকর্ষণ করে, তার চেয়ে অনেক বেশি আকর্ষণ করে তার প্রতি আপনার কেয়ারিং দৃষ্টিভঙ্গি।

অন্যকে গুরুত্ব দেয়া

সবার কথা মন দিয়ে শোনা, প্রয়োজনীয় তারিখ এবং বিভিন্ন ইভেন্ট নোটবুকে লিখে রাখা। নির্দিষ্ট দিনে তাকে কাজের কথা মনে করিয়ে দেয়া অথবা শুভেচ্ছা জানানোও আকর্ষণীয় করার একটি কৌশল।

আই কনটাক্ট

গোপন রহস্য হচ্ছে, আমাদের গায়ের রং যেমনই হোক, চোখ কিন্তু সবারই অনেক সুন্দর। চোখের দিকে তাকিয়ে কথা বললে আত্মবিশ্বাস বেড়ে যায়। এটা আমাদের আকর্ষণীয়ভাবে উপস্থাপন করার শক্তিশালী মাধ্যম।

পরিচ্ছন্নতা

ব্যক্তিগত পরিচ্ছন্নতা নিশ্চিত করে, পরিপাটিভাবে উপস্থাপনের মাধ্যমে নিজেকে আকর্ষণীয় করে তোলা যায়।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন