রবিবার, ১৯ মে, ২০২৪

আগামীতে নির্বাচনী আচরণবিধি মেনে চলব: সাকিব


আগামীতে নির্বাচনী আচরণবিধি মেনে চলব: সাকিব
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের কারণ দর্শাতে সশরীরে আদালতে হাজির হয়েছেন মাগুরা-১ আসনে নৌকার প্রার্থী বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আজ শুক্রবার (০১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে নির্বাচন অনুসন্ধান কমিটি নির্বাচনী এলাকা-৯১, মাগুরা-১ এর যুগ্ম জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদারের আদালতে হাজির হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আদালত থেকে বের হয়ে সাকিব আল হাসান বলেন, প্রথম বারের মতো আমি নির্বাচন করছি, ভুল ত্রুটি আমার হতেই পারে নিজের অজান্তে। সেগুলো সংশোধন করা আমার দায়িত্ব। নিয়মকানুন জানব বুঝব তারপরে যদি ভুল হয়, তাহলে আমার দোষ হতে পারে। তবে সেদিন যা হয়েছে তা একেবারেই অনাকাঙ্ক্ষিত একটি বিষয়।

এ সময় সাকিব আল হাসানের পক্ষে মাগুরা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সাজেদুর রহমান সংগ্রাম বলেন, আমরা লিখিতভাবে আদালতকে বলেছি, গত বুধবার (২৯ নভেম্বর) কামারখালীর গড়াই সেতুতে যে ঘটনা ঘটেছে তা আওয়ামী লীগের কোনো কর্মসূচি ছিল না। এমন কী সকিব আল হাসানও কাউকে সেখানে সমবেত হতে বলেননি। মাগুরা-১ আসনের নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী যেহেতু একজন তারকা খেলোয়াড় তার আগমনের সংবাদে ভক্তরা স্বতঃপ্রণোদিত হয়ে সেদিন জমায়েত হয়েছিল। তবে সে যেহেতু নির্বাচনী প্রার্থী, তাই আমরা আগামীতে নির্বাচনী সকল আচার আচরণ মেনে চলব।

এর আগে আচরণবিধি ভঙ্গের নোটিশে বলা হয়, মাগুরা-১ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। গত বুধবার (২৯ নভেম্বর) ঢাকা থেকে মাগুরা আগমনের সময় মাগুরা জেলার প্রবেশমুখ কামারখালী ব্রিজ এলাকায় বিশাল গাড়ি বহর নিয়ে শোডাউন করে শহরে প্রবেশ করেন। এছাড়া নাগরিক গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। তাতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। এর জন্য আপনি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। এ ব্যাপারে আপনার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না তা শুক্রবার (১ ডিসেম্বর) বিকেল ৩টায় আপনি নোটিশ প্রদানকারী কর্মকর্তার দপ্তরে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখা দিতে আপনাকে নির্দেশ দেয়া হলো।

এ নোটিশের পরিপ্রেক্ষিতে কারণ দর্শাতে সশরীরের আজ শুক্রবার (০১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে জেলা ও দায়রা জজ আদালত, মাগুরায় হাজির হন মাগুরা-১ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসান।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন