রবিবার, ১৯ মে, ২০২৪

হাজারো মানুষের ঢল নিয়ে রাজনীতির ময়দানে সাকিব


৩০ নভেম্বর ২০২৩, ১০:৫০ পূর্বাহ্ণ 

হাজারো মানুষের ঢল নিয়ে রাজনীতির ময়দানে সাকিব

ভালবাসায় সিক্ত হয়ে রাজনীতির ময়দানে যাত্রা শুরু করলেন ক্রিকেটের নায়ক সাকিব আল হাসান | ছবি: আজকের প্রসঙ্গ

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে নৌকা প্রতীকের হয়ে লড়ছেন সাকিব আল হাসান। মাগুরায় হাজার হাজার মানুষের ঢলে, ভালবাসায় সিক্ত হয়ে রাজনীতির ময়দানে যাত্রা শুরু করলেন ক্রিকেটের নায়ক সাকিব আল হাসান।

গতকাল বুধবার (২৯ নভেম্বর) বিকেলে মাগুরা আওয়ামী লীগ কার্যালয়ে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন সদ্য রাজনীতিতে যোগ দেয়া এই ক্রিকেটার। এ সময় তিনি জানান, নির্বাচিত হলে, বদলে দিতে চান মাগুরাকে। দোয়া চেয়েছেন বর্তমান-সাবেক সব নেতার কাছে। আর ভোট চেয়েছেন দেশের নৌকার মাঝিদের জন্য।

এর আগে, বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিশাল বহর নিয়ে নিজের নির্বাচনী এলাকার পথে রওনা দেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেসময় তার সঙ্গে ছিলেন সঙ্গে রয়েছেন জাতীয় দলের ক্রিকেটার রনি তালুকদার-নাজমুল হোসেন অপু ও মোসাদ্দেক হোসেন। বেলা সাড়ে ১২টায় মাগুরায় পৌঁছান তিনি। জেলার প্রবেশদ্বার কামারখালি এলাকায় পৌঁছালে সাকিব আল হাসানকে বরণ করে নেন হাজার হাজার মানুষ। ছিলেন তার পরিবারের সদস্যরাও।

দলীয় নেতাকর্মীদের সঙ্গে মোটরসাইকেল আর বিশাল গাড়ি বহর নিয়ে এরপরই বিশ্বসেরা অলরাউণ্ডার সাকিব আল হাসান শহর ঘুরে পৌঁছান জেলা আওয়ামী লীগ কার্যালয়ে। এখানেও আরেক দফা ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন সাকিব। এ সময় সাকিব বলেন, সুযোগ পেলে উন্নয়নের রোল মডেল হবে মাগুরা।

সাকিব আল হাসান আরও বলেন, রাজনীতিতে আমি একেবারে শিশু। এখানে যারা আছেন, দলের সভাপতি, সাধারণ সম্পাদক, চেয়ারম্যান; সত্য কথা বলতে আমি সব পদের নামও জানি না, এনারাই আমার অভিভাবক। আমি যখন খেলা শুরু করি, তখন কোচ যেমন আমাকে ব্যাট ধরা থেকে শুরু করে সব কিছু শিখিয়ে দিয়েছেন, আশা করবো এখানেও আমাকে এনারা সবকিছু শিখিয়ে দেবেন।

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সাকিব বলেন, আপনারা নৌকায় ভোট দেবেন, শুধু আমাকে না, সারা দেশে আপনারা নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন। আমি যদি বিজয়ী হতে পারি তাহলে মাগুরা দেশের প্রথম পাঁচটা সেরা জেলার মধ্যে একটা করতে চাই।

তিনি রাজনীতিতে শুদ্ধ ধারা নিয়ে আসতে দলের নেতাকর্মীদের প্রচারণার নামে সাধারণ মানুষকে বিরক্ত করতে নিষেধ করেছেন। পাশাপাশি নির্দেশনা দিয়েছেন আচরণবিধি মেনে চলতেও।

পরে জেলা স্টেডিয়ামে নাগরিক গণসংবর্ধনা দেয়া হয় সাকিবকে। এ সময় তার বাবা মাশরুর রেজা কুটিল সাকিবের হাতে ফুল দিয়ে সাজানো একটি আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা তুলে দেন।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন