রবিবার, ১৯ মে, ২০২৪

সারাদেশে বিপুল সংখ্যক র‍্যাব-বিজিবি মোতায়েন


১৯ নভেম্বর ২০২৩, ১১:০৯ পূর্বাহ্ণ 

সারাদেশে বিপুল সংখ্যক র‍্যাব-বিজিবি মোতায়েন

হরতালে পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারা দেশে র‍্যাব ও বিজিবি মোতায়েন | ছবি: আজকের প্রসঙ্গ

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে বিএনপিসহ বিরোধীদের দেশব্যাপী ডাকা হরতালের পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে সারাদেশে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। সারাদেশে র‌্যাবের ৪৬০টি টইল দলের পাশাপাশি ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া পুলিশ সদস্যরাও সতর্ক অবস্থায় রয়েছে।

আজ রবিবার (১৯ নভেম্বর) সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলবে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত। তবে হরতালের প্রথম দিন সকালে রাজধানীতে যান চলাচল স্বাভাবিক রয়েছে। সকালে ঢাকার অভ্যন্তরীণ গণপরিবহনের চাপ কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে যানবাহনের সংখ্যা। কর্মজীবীরা কর্মস্থলে যেতে শুরু করেছেন। তবে সাম্প্রতিক সময়ে গণপরিবহনে অগ্নিসংযোগের ঘটনায় জনমনে কিছুটা আতঙ্ক বিরাজ করছে।

আরও পড়ুন

যমুনা এক্সপ্রেস ট্রেনে আগুন, তিন বগি পুড়ে ছাই

এ অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঢাকা ও আশপাশের জেলায় ২৮ প্লাটুনসহ সারাদেশে ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবির জনসংযোগ দফতর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এ ছাড়া রাজধানীতে র‍্যাবের ১৬০টি টহল দলসহ সারাদেশে ৪৬০টি টইল দল মোতায়েন রয়েছে। র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এদিকে আজ রবিবার (১৯ নভেম্বর) সকাল থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। তাদের পক্ষ থেকে বরাবরই জানানো হয়েছে, যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় কাজ করে যাবেন তারা।

গত তিন সপ্তাহে নিয়মিত হরতাল-অবরোধের কারণে দেশে এখন পর্যন্ত ১৫০টিরও বেশি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। তবুও আজ রবিবার (১৯ নভেম্বর) থেকে ডাকা হরতালে বাস চলাচল স্বাভাবিক রাখতে মালিকদের অনুরোধ জানায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন