শনিবার, ১৮ মে, ২০২৪

নাশকতার অভিযোগে আরও ১৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব


১৮ নভেম্বর ২০২৩, ৩:২৩ অপরাহ্ণ 

নাশকতার অভিযোগে আরও ১৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

গত ২৮ অক্টোবর দেশের বিভিন্ন স্থানে নাশকতা ও সহিংসতার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও ১৫ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেপ্তারদের মধ্যে যুবদল ও বিএনপির নেতাকর্মী রয়েছেন। এ নিয়ে মোট ৪৮৯ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গতকাল শুক্রবার (১৭ নভেম্বর) বিভিন্ন এলাকায় দিনভর অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসব তথ্য সংবাদমাধ্যমকে জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতার ঘটনা ঘটানো হয়। সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‌্যাব।

তিনি বলেন, এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার (১৭ নভেম্বর) রাজধানীর ধামরাই এলাকায় অভিযান চালিয়ে সোমবাগ ইউনিয়ন যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রশিদ এবং মানিকগঞ্জের ঘিওর থানা এলাকা থেকে নালী ইউনিয়ন যুবদলের সদস্য সচিব মীর শাহিনুর ইসলাম সবুজকে গ্রেপ্তার করা হয়। এছাড়া দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িত মোট ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, গত ২৮ অক্টোবর ও পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত সর্বমোট ৪৮৯ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে দুষ্কৃতিকারী ও সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ দেশের বিভিন্ন স্থানে সাধারণ মানুষের ওপর হামলা ও আক্রমণ চালায়। তারা গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন, সরকারি বিভিন্ন যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়া তারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুর করে। তাদের হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, গণমাধ্যমকর্মী ও সাধারণ মানুষসহ বহু হতাহতের ঘটনা ঘটে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন