মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে যা যা থাকছে


১৮ নভেম্বর ২০২৩, ১২:৩২ অপরাহ্ণ 

বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে যা যা থাকছে
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আর মাত্র এক ম্যাচের অপেক্ষা। এরপরই নির্ধারণ হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের চ্যাম্পিয়ন।

আগামীকাল রবিবার (১৯ নভেম্বর) আহমেদাবাদে ১৩তম ওয়ানডে বিশ্বকাপের শিরোপার লড়াই অনুষ্ঠিত হবে। এবারের ওয়ানডে বিশ্বকাপে উদ্বোধনী অনুষ্ঠান না হলেও জমকালো আয়োজনের সাথে সমাপনী অনুষ্ঠান হতে যাচ্ছে।

দীর্ঘ ৪৭ ম্যাচের লড়াই শেষে দুই ফাইনালিস্ট পেয়েছে ক্রিকেট বিশ্ব। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার এই মেগা ফাইনাল ঘিরে ব্যাপক আয়োজনে মেতেছে বিসিসিআই। যেখানে জমকালো আয়োজনে আমন্ত্রিত দুই দেশের প্রধানমন্ত্রী। এ ছাড়াও উপস্থিত থাকবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছে রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি এবং রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাসকে।

অপরদিকে, আইসিসি ফাইনাল দেখতে আমন্ত্রণপত্র জানিয়েছে বিশ্বকাপজয়ী সকল অধিনায়ককে। ফলে দেখা যেতে পারে ভারতের দুই বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব এবং মহেন্দ্র সিং ধোনিকে। এ ছাড়াও থাকতে পারেন অজি বিশ্বকাপজয়ী অধিনায়ক স্টিভ ওয়াহ, রিকি পন্টিং ও মাইকেল ক্লার্ক।

সেমিফাইনালের মতোই ফাইনালের গ্যালারিতে থাকবেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন তিনি।

নানা অঘটন আর রোমাঞ্চকে সাক্ষী করে আগামীকাল রবিবার (১৯ নভেম্বর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বৈশ্বিক এই মহাযজ্ঞের।

বৈশ্বিক আসরের শিরোপার জন্য ঘরের মাঠে লড়বে স্বাগতিক ভারত। আর সেখানে জাঁকজমক থাকবে না, তা কি হয়? ভারতীয় গণমাধ্যমের খবর, ফাইনালের আগে সমাপনী অনুষ্ঠানে থাকছে বেশ কিছু চমক।

সমাপনী পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠানে বলিউড গায়ক প্রীতম থেকে বিখ্যাত ব্রিটিশ গায়িকা দুয়া লিপার পারফর্ম করার কথা রয়েছে। তবে এই অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণ ভারতের বিমানবাহিনীর ‘সূর্যকিরণ অ্যা রোবেটিক টিমের’ শো। ‘সূর্যকিরণ অ্যা রোবেটিক টিম’ মূলত দেশটিতে ‘এয়ার শো’ করে থাকে।

জানা গেছে, ফাইনাল শুরুর আগে ‘সূর্যকিরণ অ্যা রোবেটিক টিম’ ১০ মিনিট পারফর্ম করবে। আজ থেকে এর মহড়াও শুরু হয়ে যাবে।

গত বৃহস্পতিবার (০৫ অক্টোবর) আহমেদাবাদে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে ৫০ ওভারের মহারণের উদ্বোধন হয়েছিল। কিন্তু নানান ধরনের আশঙ্কায় সে সময়ে কোনো উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। তবে গত শনিবার (১৪ অক্টোবর) একই ভেন্যুতে ভারতও পাকিস্তানের মধ্যকার ম্যাচের আগে হয়েছিল জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে অরিজিৎ সিং, সুনিধি চৌহান, শঙ্কর মহাদেবনরা পারফর্ম করেছিলেন।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন