রবিবার, ১৯ মে, ২০২৪

ভাই আমাকে নিয়েন না আমার ছেলে-মা অসুস্থ


ভাই আমাকে নিয়েন না আমার ছেলে-মা অসুস্থ

অসুস্থ মা-ছেলেকে দেখতে এসে গ্রেপ্তার | ছবি: ভিডিও থেকে নেওয়া

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

যুবদল নেতার আকুতি আমাকে নিয়েন না ভাই। আমার ছেলে অসুস্থ, আমার মা অসুস্থ। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাতে যশোরের বাঘারপাড়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মিফতাহ উদ্দীন শিকদারকে বাড়ি থেকে গ্রেপ্তারের সময় এভাবে পুলিশকে অনুনয়-বিনয় করেন তিনি। দলটির পক্ষ থেকে গ্রেপ্তারের ভিডিওচিত্র আজ শুক্রবার গণমাধ্যম কর্মীদের সরবরাহ করা হয়।

বিএনপি নেতারা বলছেন, মিফতাহ দীর্ঘদিন যাবৎ ঘরছাড়া ছিলেন। অসুস্থ মা ও শিশু সন্তানকে দেখতে কিছু সময়ের জন্য তিনি বাড়ি গিয়েছিলেন। সেই সুযোগেই তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার ভিডিওতে দেখা যায়, মিফতাহ উদ্দীনকে খালি গায়ে সাদা পোশাকে পুলিশ তুলে নিয়ে যাচ্ছে। পুলিশকে লক্ষ্যকরে মিফতাহ উদ্দীন বলছেন, আমাকে নিয়েন না ভাই। আমার ছেলে অসুস্থ, আমার মা অসুস্থ। আমাকে একটু পোশাক পরার সুযোগ দেন। সেসময় মিফতাহের মা'সহ পরিবারের স্বজনেরা গাড়িটি ঘিরে ধরেন। মায়ের উদ্দেশ্যে যুবদল নেতা মিফতাহ উদ্দীন বলেন, মা, তুমি টেনশন করো না। আমি আবার ফিরে আসব।

উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহদাৎ হোসেন বলেন, মিফতাহ উদ্দীন পলাতক ছিলেন। নাশকতা মামলায় তাঁকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

অন্যদিকে বিএনপি নেতারা আরও জানান, মিফতাহ ছাড়াও গতকাল সন্ধ্যা থেকে আজ দুপুর পর্যন্ত যশোরের বিভিন্ন উপজেলায় বিএনপির ছয় নেতাকে বিশেষ ক্ষমতা আইনে করা নাশকতা মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ছাড়াও বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে মনিরামপুরের গোপালপুর ওয়ার্ড বিএনপির সভাপতি মো. হাসানের বাড়িতে পুলিশ অভিযান চালিয়ে ভাঙচুর ও পরিবারের সদস্যদের সঙ্গে দুর্ব্যবহার করেছে।

এদিকে যশোর জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম বলেন, আজ রাজপথে বিএনপির কোনো কর্মসূচি না থাকলেও নেতা-কর্মীদের পুলিশি অভিযান থেমে নেই। বিএনপির চলমান এক দফার আন্দোলনে পুলিশের দমনপীড়নের অংশ হিসেবে নেতা-কর্মীদের গ্রেপ্তার অব্যাহত রয়েছে। কোনো গণতান্ত্রিক রাষ্ট্রে এমনটা হতে পারে না। 

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন