সোমবার, ২০ মে, ২০২৪

বিক্ষোভ সমাবেশ করবে আওয়ামী লীগ


৩০ জুলাই ২০২৩, ১১:০৯ পূর্বাহ্ণ 

বিক্ষোভ সমাবেশ করবে আওয়ামী লীগ
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আজ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সব থানায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করবে আওয়ামী লীগ। এছাড়া সারাদেশের প্রতিটি থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই সমাবেশ  চলবে।

শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ ঘোষণা দেন। এই জরুরি বৈঠকে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের শীর্ষ নেতারা অংশ নেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আগুন সন্ত্রাস আবার শুরু হয়েছে, আওয়ামী লীগ তা প্রতিহত করবে। নির্বাচন পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দেন তিনি।

গতকাল মাতুয়াইলে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষের কথা বলেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি নেতা-কর্মীদের আগুনে তিশা পরিবহন, শ্রাবণ পরিবহন, স্বদেশ পরিবহনের বাসগুলো পুড়ে ছাই হয়ে গেছে। সেখানে কর্মীরা পুলিশ ভ্যানে হামলা চালিয়ে ভাংচুর করে বলে বিএনপি নেতাদের অভিযোগ। বিভিন্ন প্রাইভেটকার, মোটরসাইকেল ভাংচুর করেছে বিএনপি। তারা রাস্তার পাশে থাকা অনেক গাড়িতে হামলা চালায় বলে জানান তিনি। '

বিএনপি রাজধানীতে মোট সাতটি বাসে হামলা, ভাংচুর ও আগুন দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের এই নেতা।

গাবতলী, উত্তরা, ধোলাইখালসহ বিভিন্ন এলাকায় বিএনপির নেতা-কর্মীরা লাঠিসোঁটা নিয়ে পুলিশের ওপর হামলা করেছে বলেও অভিযোগ করেন ওবায়দুল কাদের। তিনি জানান, বিএনপির নেতাকর্মীদের হামলায় সূত্রাপুর থানার উপ-পরিদর্শক নাঈম গুরুতর আহত হয়েছেন। নারায়ণগঞ্জে অবস্থান কর্মসূচি থেকে পুলিশের ওপরও হামলা চালায় তারা। ওবায়দুল কাদের জানান, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা আহত হয়েছেন।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন