রবিবার, ১৯ মে, ২০২৪

নির্বাচন কমিশনের আশপাশে নিরাপত্তা জোরদার


১৫ নভেম্বর ২০২৩, ৫:২০ অপরাহ্ণ 

নির্বাচন কমিশনের আশপাশে নিরাপত্তা জোরদার
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণা হওয়ার সম্ভাবনাকে ঘিরে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচন ভবন ও আশপাশে তিন স্তরের নিরাপত্তা তৈরি করা হয়েছে।

আজ বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা সাতটায় জাতীয় উদ্দেশে ভাষণ দিয়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশন কাজী হাবিবুল আউয়াল। তাই তফসিলের সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এই মুহূর্তে দশ প্লাটুন বিজিবি, র‍্যাব ও পুলিশি নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে নির্বাচন কমিশনের আশপাশ।

এদিকে প্রধান নির্বাচন কমিশনারের ভাষণ সরাসরি সম্প্রচার করতে বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের গাড়ি নির্বাচন কমিশন ভবনে প্রবেশ করেছে।

নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে ২৬ বিজিবির সদর দপ্তরেরর উপ-অধিনায়ক মেজর আবরার আল মেহবুব বলেন, এখনো এখানে মানুষজন স্বাভাবিকভাবে চলাচল করছে। আমরা তাদের নিরাপত্তা দিচ্ছি। আমাদের চলাচল বন্ধের জন্য কোনো নির্দেশনা আসেনি। তবে যেকোনো মুহূর্তে নির্দেশনা আসতে পারে। সে সময় থেকে আমরা সব ধরনের চলাচল বন্ধ করে দেব। আপাতত চলাচল কিছুটা নিয়ন্ত্রিত রাখা হয়েছে।

এদিকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা দেশে ১৮১ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা রয়েছে। এ ছাড়া পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশপাশের জেলায় ৩৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

সরকার পদত্যাগের এক দফা দাবিতে সারা দেশে সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি। একই সঙ্গে গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম, গণঅধিকার পরিষদ, এনডিএমসহ বিএনপির যুগপৎ আন্দোলনে যুক্ত সমমনা অন্যান্য দল ও জোটের পক্ষ থেকেও এ কর্মসূচি পালন করা হচ্ছে। 

এদিকে যুগপৎ আন্দোলনে না থাকলেও জামায়াতে ইসলামী একই কর্মসূচি ঘোষণা করেছে। এ ছাড়া অবরোধ কর্মসূচিকে সমর্থন জানিয়েছে এবি পার্টি।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন