শনিবার, ১৮ মে, ২০২৪

মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদনের সময় বাড়ল


ফরম পূরণের পর আবেদনকারীরা ১৮ নভেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবেন।

১৫ নভেম্বর ২০২৩, ২:৫৪ অপরাহ্ণ 

মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদনের সময় বাড়ল
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয় এবং মহানগরী ও জেলা সদর উপজেলার বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির আবেদন করার সময় ১৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

আজ বুধবার (১৫ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপপরিচালক ও ঢাকা মহানগর ভর্তি কমিটির সদস্য সচিব মোহাম্মদ আজিজ উদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন সব সরকারি ও মহানগর ও জেলার সদর উপজেলা পর্যায় বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণিতে ২০২৪ সালে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির জন্য গত ২৪ অক্টোবর বেলা ১১টা থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়, তা চলে গতকাল মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকাল ৫টা পর্যন্ত। এখন তা আরও চারদিন বাড়ানো হল। আগামী ১৮ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে আবেদন ফরম পূরণ করা যাবে। ফরম পূরণের পর আবেদনকারীরা সেদিন রাত ১২টা পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবেন। শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে স্কুল থেকে কোনো ভর্তি ফরম বিতরণ করা হবে না। সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তির জন্য শুধুমাত্র https://gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করা যাবে।

এর আগে, গত ১৭ অক্টোবর সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তির আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশ করে মাউশি। গত ২৪ অক্টোবর থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়। আর ১১০ টাকার আবেদন ফি পরিশোধ করা যাবে শুধুমাত্র টেলিটক প্রি-পেইড নম্বর থেকে।

ভর্তিচ্ছুরা আবেদনের সময় সর্বোচ্চ পাঁচটি বিদ্যালয় পছন্দ করতে পারবে। প্রথম শ্রেণিতে ভর্তির আবেদনের জন্য শিক্ষার্থীর বয়স ৬ বা তার বেশি হতে হবে। কোটা থাকায় শিক্ষক-কর্মচারীদের সন্তানরা অনলাইনে আবেদন ছাড়াই অভিভাবকের বিদ্যালয়ে ভর্তি হতে পারবেন। সরকারি ও বেসরকারি মাধ্যমিক স্কুলে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়ার তারিখ, সময় ও স্থান পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন