শনিবার, ১৮ মে, ২০২৪

বিএনপি নেতারা ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখছে: ওবায়দুল কাদের


২ নভেম্বর ২০২৩, ৩:৩৫ অপরাহ্ণ 

বিএনপি নেতারা ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখছে: ওবায়দুল কাদের
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি দেশ শাসনের নামে হাওয়া ভবনের মাধ্যমে লুটপাট করে দেশকে দুর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন করেছে। বাংলাদেশের মানুষ বিএনপির কাছে কিছুই পায়নি, পেয়েছে একেবারে অশ্বডিম্ব। বিএনপি নিজেরাই নিজেদের আন্দোলন পণ্ড করছে। অবরোধ দিয়ে বিএনপি নেতারা ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখছে। কোনো সন্ত্রাসী দলের সাথে সংলাপ হতে পারে না বলেও উল্লেখ করেন তিনি।

আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি প্রধান বিচারপতির বাড়িতে হামলা করেছে, পুলিশ হত্যা করেছে। এই দুই ঘটনা তাদের আন্দোলন শেষ করে দিয়েছে। যেকোনো দলেরই নির্বাচনে অংশগ্রহণের অধিকার আছে। ইসি বিএনপিকে ডেকেছে। তারা যদি না যায়, আমাদের কী করণীয়? একটি দল নির্বাচনে যাবে না বলে আমরা রাষ্ট্রের একটি প্রতিষ্ঠানকে অবজ্ঞা করে নির্বাচন করবো না, এটা কেমন কথা?

তিনি বলেন, সাম্প্রদায়িক গোষ্ঠীর দোসর বিএনপি। ক্ষমতায় থাকতে কি করেছো? শেখ হাসিনা দিয়েছে মেট্রোরেল, পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল আর কত কি। হায়রে জ্বালা, অন্তর জ্বালা। তোমরা কি দিলে? দেশ শাসন করে হাওয়া ভবনে লুটপাট করে দেশকে দুর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন করেছ। বাংলাদেশের মানুষ বিএনপির কাছে পেয়েছে একেবারে অশ্বডিম্ব।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মাঝে মাঝে আন্দোলনে বিরতি দেয়। ঘরে বসে বসে হিন্দি সিরিয়াল দেখে। আর বাইরে পুলিশের গতিবিধি দেখে। এক কাপুরুষ দেশ থেকে পালিয়ে গেছে। তারেক রহমান রাজনীতি করবে না মুচলেকা দিয়ে পালিয়েছিল। সে নাকি বাংলাদেশের বীর নেতা; আন্দোলনের নেতা। এই লুটপাটকারীকে বাংলাদেশের মানুষ মানে না। এদের বিরুদ্ধে লড়তে হবে। একসঙ্গে লড়াই করতে হবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, খেলা হবে। সামনে লড়াই, ডিসেম্বরে ফাইনাল খেলা। জিততে হবে। জিততে পারবেন। কারণ, ওদের হাতে শোকের পতাকা। আমাদের হাতে শেখ হাসিনার বিজয়ের পতাকা। আমরা বিজয়ের সোনালি বন্দরে পৌঁছে যাব।

বাংলাদেশ নিয়ে জাতিসংঘের মাথা ঘামানোর সময় এটা নয় বলেও মন্তব্য করেছেন ওবায়দুল কাদের। বলেন, ফিলিস্তিনে-গাজায় কী হচ্ছে? তাদের কথা কি কেউ শুনছে? বাংলাদেশে কী হচ্ছে? এটা তাদের (জাতিসংঘের) কি কোনো ক্ষতি করছে? বাংলাদেশ নিয়ে তাদের মাথা ঘামানোর ব্যাপার নয়। আমরা ভালো আছি।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন