মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


বিমানবন্দরে নির্ঘুম রাত কাটালো ভারতদল


বিমানবন্দরে নির্ঘুম রাত কাটালো ভারতদল

ওয়েস্ট ইন্ডিজের অব্যবস্থাপনায় বিরক্ত ক্রিকেটাররা অভিযোগ জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। |

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজ শুরুর আগ মুহূর্তে ঠিক মতো বিশ্রাম নিতে পারেনি ভারতীয় ক্রিকেটারেরা। বার্বাডোজের বিমানের জন্য সারা রাত বিমানবন্দরে অপেক্ষা করতে হয়েছে তাদের। তাই সারারাত রোহিত শর্মা, বিরাট কোহলিরা ঘুমাতেও পারেনি। 

ওয়েস্ট ইন্ডিজের অব্যবস্থাপনায় বিরক্ত ক্রিকেটাররা অভিযোগ জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। টেস্ট এবং এক দিনের সিরিজ় শুরুর মাঝে বিশ্রাম মাত্র দুই দিনের। তাই টেস্ট ম্যাচ খেলা ক্রিকেটারদের অনুশীলনও রাখেননি কোচ রাহুল দ্রাবিড়। তিনি বিশ্রাম দিয়ে তরতাজা করে তুলতে চেয়েছিল রোহিত, বিরাটদের। 

ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্ট হয়েছিল ত্রিনিদাদের মাঠে। বৃহস্পতিবার প্রথম এক দিনের ম্যাচটি হবে বার্বাডোজে। রাত ১১টার সময় ত্রিনিদাদ থেকে বার্বাডোজের বিমান ছিল ভারতীয় দলের। সেদিন নির্দিষ্ট সময় বিমানবন্দরে পৌঁছেও যায় ভারতীয় দল। কিন্তু সময় মতো ছাড়েনি বিমানটি। 

ক্রমশ পিছিয়েছে নেওয়া হয়েছে বিমান ছাড়ার সময়। শেষ পর্যন্ত রাত ৩টার পর ভারতীয় দলের বিমানটি ছেড়ে যায়। ভোর পাঁচটায় বার্বাডোজ পৌঁছান রোহিত, বিরাটরা। সারারাত বিমানবন্দরেই জেগে বসে থাকতে দেখা যায় তাদের। এই অব্যবস্থাপনায় ক্ষুব্ধ হয়ে উঠে ভারতীয় দলের ক্রিকেটাররা।

দলের পক্ষ থেকে এই ঘটনায় লিখিত অভিযোগ করা হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। ঘন ঘন ম্যাচ, তার ওপর বিশ্রামের পর্যাপ্ত সময় না পাওয়ায় ক্ষুব্ধ হয়েছে কোচ রাহুল দ্রাবিড়ও। 

ভারতীয় দল সিদ্ধান্ত নিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ সফরে তারা আর রাতের বিমানে সফর করবে না। ক্রিকেটারদের এই দাবি মেনে নিয়েছেন ক্রিকেট কর্তারা। সফরের পরিকল্পনা পরিবর্তন করতে অনুরোধ করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট কর্মকর্তাদের।

ভারতীয় বোর্ডের এক কর্মকর্তা বলেছে, ‘‘মঙ্গলবার রাত ৮.৪০টা নাগাদ ত্রিনিদাদের হোটেল ছাড়ে ভারতীয় দল। প্রায় সারা রাত ক্রিকেটারদের বিমানবন্দরে বসে থাকতে হয়েছে। বিষয়টা ভাল হয়নি। দলের পক্ষ থেকে বোর্ডকে অনুরোধ করা হয়েছে, এখন থেকে ওরা শুধু সকালের দিকে বিমানে সফর করতে চায়। ম্যাচের পর ক্রিকেটারদের অবশ্যই নির্দিষ্ট বিশ্রাম প্রয়োজন।’’

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন