শনিবার, ১৮ মে, ২০২৪

আগামী ২ দিন বন্ধ থাকবে মেট্রোরেল


১ নভেম্বর ২০২৩, ১১:৫১ অপরাহ্ণ 

আগামী ২ দিন বন্ধ থাকবে মেট্রোরেল
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

মেট্রোরেল উদ্বোধন উপলক্ষে আগামী শনিবার (৪ নভেম্বর) মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। আর আগামী শুক্রবার (৩ নভেম্বর) সাপ্তাহিক ছুটি উপলক্ষে এ মেট্রোরেল পরিবহনসেবা বন্ধ থাকবে। রোববার থেকে আবারও যথারীতি মেট্রোরেল চলাচল শুরু হবে। আজ বুধবার (১ নভেম্বর) রাজধানীর প্রবাসীকল্যাণ ভবনে মেট্রোরেলের কার্যালয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এসব তথ্য নিশ্চিত করেন।

এম এ এন ছিদ্দিক বলেন, আগামী শনিবার (৪ নভেম্বর) উদ্বোধনের জন্য মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। আগামী রবিবার (৫ নভেম্বর) থেকে আবার চালু হবে মেট্রোরেল। মেট্রোরেল উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী একটি ট্রেন উদ্বোধন করবেন আর পরের ট্রেনে চড়ে মতিঝিল যাবেন। সেখানে এমআরটি নর্দান রুটের কাজের উদ্বোধন করবেন। একইসঙ্গে এমআরটি ৫ এর ফলক উন্মোচন করবেন। আগামী শনিবার থেকে উত্তরা-মতিঝিল পর্যন্ত মেট্রোরেল শুরুতে শুধু মাত্র চার ঘণ্টা চলবে। আর স্টেশন খোলা থাকবে তিনটি। আস্তে আস্তে সময় ও স্টেশন বাড়ানো হবে।

তিনি আরও বলেন, আগামী ৫ নভেম্বর রবিবার থেকে শুক্রবার ছাড়া প্রতিদিন মেট্রো ট্রেন মতিঝিল থেকে উত্তরা উত্তর পর্যন্ত সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত উভয় দিকে চলাচল করবে। মতিঝিল থেকে আগারগাঁও অংশে শুধু মতিঝিল, বাংলাদেশ সচিবালয় এবং ফার্মগেট মেট্রোরেল স্টেশনে মেট্রোরেল থামবে। আর চলবে ১০ মিনিট পর পর। বেলা সাড়ে ১১টার পর থেকে মতিঝিল হতে আগারগাঁও অংশে ট্রেন চলাচল বন্ধ থাকবে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন