শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

কোচকে যে কারণ দেখিয়ে দেশে এসেছেন সাকিব


২৬ অক্টোবর ২০২৩, ১২:৫৪ অপরাহ্ণ 

কোচকে যে কারণ দেখিয়ে দেশে এসেছেন সাকিব
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর চলাকালেই দেশে ফিরেছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। মুহূর্তেই সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে বিষয়টি ছড়িয়ে পড়ে। তবে বৈশ্বিক আসর চলাকালে কেন হঠাৎ সাকিব ঢাকায়, এ নিয়ে নানান কৌতূহল টাইগার ভক্ত সমর্থকদের মধ্যে। এ নিয়ে চলছে নানান আলোচনা-সমালোচনা।

জানা গেছে, অ-ক্রিকেটীয় কোনো কাজে ঢাকায় আসেননি সাকিব। নিজের অনুশীলন ঝালাই করতেই দেশে ফিরেছেন তিনি। দেশে এসে ছোটবেলার কোচ নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে অনুশীলন করলেও ব্যক্তিগত কারণে দেখিয়েই ছুটি নিয়েছেন সাকিব। দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

খালেদ মাহমুদ সুজন বলেন, সাকিবকে দুদিনের ছুটি দেওয়া হয়েছে। কোচ ছুটি দিয়েছে। ও (সাকিব) বলেছে যে ব্যক্তিগত কারণে তাকে একটু ঢাকায় যেতে হবে। আমরা ব্যক্তিগত কারণ বলেই জানি। কিন্তু নিজের অনুশীলন ঝালাই করতেই দেশে ফিরেছেন সাকিব। সেখানে অনুশীলন সারছেন ছোটবেলার কোচ নাজমুল আবেদীন ফাহিমের কাছে।

দেশসেরা কোচ ফাহিম জানান, ব্যাটিং নিয়ে কাজ করার জন্যই দেশে ফিরেছে সাকিব। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) এবং শুক্রবার ঢাকায় অনুশীলন করবে সে। এরপর দলের সঙ্গে যোগ দেবেন। বৃহস্পতি ও শুক্রবার ব্যাটিং নিয়ে কাজ করবেন টাইগার দলপতি। পাশাপাশি বোলিং নিয়েও কাজ করার কথা আছে তার।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত ৪ ম্যাচে ১৪ গড়ে মাত্র ৪৫ রান করেছেন সাকিব। এর মধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪০ রানের সর্বোচ্চ ইনিংস খেলেছেন তিনি। অন্যদিকে বল হাতে ওভার প্রতি ৫ দশমিক ৫৪ গড়ে সাকিবের শিকার মোটের ওপর ৬ উইকেট। আফগানদের বিপক্ষে ৩০ রান খরচায় ৩ উইকেট তার সেরা পারফরম্যান্স। এ ছাড়া চোটের কারণে খেলেনি ভারতের বিপক্ষে। তবে চোট থেকে ফিরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬৯ রান খরচায় ১ উইকেট নেন সাকিব। প্রকৃতপক্ষে সাকিব ব্যাটিং ও বোলিং অনুশীলনের জন্য ছোটবেলার কোচ নাজমুল আবেদীন ফাহিমের কাছে আসে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন