মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


প্রেমের টানে ঈশ্বরদীতে আমেরিকা তরুণী


প্রেমের টানে ঈশ্বরদীতে আমেরিকা তরুণী
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

এক বছর আগে ফেসবুকে পরিচয় হয় পাবনার ঈশ্বরদীর বাসিন্দা আসাদুজ্জামান রিজু (২৭) ও যুক্তরাষ্ট্রের তরুণী হারলি এবেগেল আইরিন ডেভিডসনের (২০) যোগাযোগের একপর্যায়ে তাদের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক, সিদ্ধান্ত নেন বিয়ের। এরপর রিজুর সঙ্গে ঘর বাঁধতে আমেরিকা থেকে বাংলাদেশে আসেন হারলি এবেগেল আইরিন ডেভিডসন।

১৮ অক্টোবর বাংলাদেশে আসেন মার্কিন এই তরুণী। পরদিন ১৯ অক্টোবর বিয়ে করেন ২৭ বছরের যুবক রিজুকে। বিয়ের আগে খ্রিষ্টধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। ইসলাম ধর্মীয় রীতি অনুযায়ী তাঁদের বিয়ে হয়।

রিজু কম্পিউটার সফটওয়্যার অ্যান্ড হার্ডওয়্যার কাজের পাশাপাশি ফ্রিল্যান্সিং কাজ করেন। তিনি ঈশ্বরদী পৌর শহরের পিয়ারাখালি মহল্লার আব্দুল লতিফের ছেলে। হারলি এবেগেল আইরিন ডেভিডসন আমেরিকার কেনটাকি প্রদেশের জর্জটাউন শহরের বাসিন্দা। তিনি বাংলাদেশে এসে খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে আসাদুজ্জামান রিজুর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাদের দেখতে ভিড় করছে উৎসুক মানুষ।

আলাপকালে রিজু ও ডেভিডসন জানান, এক বছর আগে অনলাইনে সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের পরিচয় হয়। গত এক বছর ধরে তাদের মধ্যে প্রেম ও ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে তারা দুজন বিয়ে করার সিদ্ধান্ত নেন। সে সিদ্ধান্ত অনুযায়ী আমেরিকার মায়া ত্যাগ করে বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেন ডেভিডসন।

আলাপকালে রিজু জানান, আমরা উভয়ে ভালোবেসে বিয়ে করে সুখের সঙ্গে বসবাস করছি। আমার বাসায় প্রতিদিন অনেক লোকজন আসছেন আমেরিকান তরুণীকে দেখতে। বাসাটির পরিধি ছোটখাটো হওয়ার কারণে নতুন বাসা ভাড়া নিতে হয়েছে। বাড়ির পাশেই একটি ফ্ল্যাট ভাড়া নিয়েছি। এখন বাসায় প্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা ও গোছগাছ করতে সময় কাটছে।

নতুন সংসার কেমন লাগছে এ প্রশ্নের উত্তরে ডেভিডসন বলেন, আমি ভালো আছি, আমার ভালো লাগছে। রাজুকে বিয়ে করতে পেরে খুব খুশি।

আসাদুজ্জামান রিজুর বাবা আব্দুল লতিফ বলেন, আমরা পারিবারিকভাবে এ বিয়ে মেনে নিয়ে ওদের নতুন সংসার গুছিয়ে দিচ্ছি।

ঈশ্বরদী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মনিরুল ইসলাম সাবু বলেন, আমরা একই মহল্লায় থাকি। আমেরিকান তরুণী ঈশ্বরদী এসে রিজুর সঙ্গে ঘর বেঁধেছে, ওরা ভালো আছে।

ঈশ্বরদী পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা জহুরুল ইসলাম বলেন, আমরা নবদম্পতির জন্য শুভকামনা জানাচ্ছি।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন