শনিবার, ১৮ মে, ২০২৪

হোঁচট খেতে খেতে সব শিখেছি: দিব্যা


২১ অক্টোবর ২০২৩, ৩:৪২ অপরাহ্ণ 

হোঁচট খেতে খেতে সব শিখেছি: দিব্যা

অভিনেত্রী দিব্যা | ছবি: সংগৃহীত

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

মাত্র ১৭ বছর বয়সে ‘আব তুমহারে হওয়ালে বতন সাথিয়ো’ ছবির মাধ্যমে অভিনেত্রী হিসেবে ফিল্মি ক্যারিয়ার শুরু করেছিলেন দিব্যা। ২৩ বছরের দীর্ঘ ক্যারিয়ারে মাত্র ৩টি ছবিতে অভিনয় করেছেন পরিচালক ও অভিনেত্রী দিব্যা খোসলা কুমার। 

গতকাল শুক্রবার মুক্তি পেল তাঁর অভিনীত ছবি ইয়ারিয়া টু। এই সিনেমার প্রথম কিস্তির পরিচালক ছিলেন তিনি। ২০১৪ সালে ইয়ারিয়া দিয়ে পরিচালক হিসেবে হাতেখড়ি হয়। ১৭ বছর পর ‘সত্যমেব জয়তে ২’ ছবির মাধ্যমে বড় পর্দায় ফিরেছিলেন অভিনেত্রী। সাক্ষাৎকারে অভিনয় ও পরিচালনা নিয়ে এসব কথা বলেন তিনি।

এখন ইয়ারিয়া ২ ছবিতে মিজান জাফরি, পার্ল ভি পুরির সঙ্গে মূল চরিত্রে রয়েছেন দিব্যা। প্রথম কিস্তি পরিচালনা করলেও ইয়ারিয়ার সিকুয়েলে তিনি কেবল অভিনেত্রী।

পরিচালনা প্রসঙ্গে দিব্যা বলেন, সব পরিচালকদের কুর্নিশ জানাই। আমি পরিচালনা উপভোগ করেছিলাম। অদূর ভবিষ্যতে আমি আবার পরিচালনায় আসতে ইচ্ছুক। কিন্তু এখন আমি অভিনয়ের দিকে বেশি করে মনোনিবেশ করেছি।

ফিল্মি ক্যারিয়ার নিয়ে বলেছেন, সবকিছু আমার জীবনে স্বাভাবিক নিয়মে ঘটেছে। যখন ক্যারিয়ার শুরু করেছিলাম, তখন আমি অভিনয় বা পরিচালনা কিছুই জানতাম না। সব সময় নার্ভাস থাকতাম। বলতে গেলে, হোঁচট খেতে খেতে সব শিখেছি। পরিচালনার পর মনে হয়েছিল আমি এবার অভিনয়ের দিকটা অন্বেষণ করব। খুব বেশি অভিনয় করিনি। তবে আমি মিউজিক ভিডিওতে কাজ করতে শুরু করেছিলাম। ফলে দর্শকের কাছ থেকে প্রচুর ভালোবাসা পেয়েছি।

‘ইয়ারিয়া ২’ ছবির পরিচালনার দায়িত্ব রাধিকা রাও বিনয় সাপ্রুর কাঁধে দেওয়া হয়। এ প্রসঙ্গে দিব্যা বলেছেন, আমার কাজ ছিল ‘ইয়ারিয়া ২’ ব্র্যান্ড ভ্যালুকে রক্ষা করা। রাধিকা-বিনয় এই ছবির গল্প আমার কাছে নিয়ে এসেছিলেন। এই ছবির কাহিনি শুনে আমরা সবাই রোমাঞ্চিত ছিলাম। এখানে তিন চাচাতো ভাইবোনের বন্ধুত্বের কাহিনি বলা হয়েছে। আমিই ছবির নাম রাখতে বলেছিলাম ‘ইয়ারিয়া ২’। নামটা ছবির সঙ্গে একদম মানানসই বলে মনে হয়।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন