মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


ফিলিস্তিনে হত্যাকাণ্ডের প্রতিবাদে রাষ্ট্রীয় শোক ঘোষণা প্রধানমন্ত্রীর


১৯ অক্টোবর ২০২৩, ৪:০৯ অপরাহ্ণ 

ফিলিস্তিনে হত্যাকাণ্ডের প্রতিবাদে রাষ্ট্রীয় শোক ঘোষণা প্রধানমন্ত্রীর
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

ফিলিস্তিনের ওপর ইসরায়েলের নারকীয় হামলার প্রতিবাদে আগামী শনিবার (২১ অক্টোবর) দেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন সব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। এ ছাড়াও আগামীকাল শুক্রবার দেশের প্রতিটি মসজিদে জুমার নামাজের পর দোয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। 
শুধু মসজিদেই নয়, অন্যান্য ধর্মাবললম্বী যারা আছেন, তাদের উপাসনালয়েও ফিলিস্তিনের নিপীড়িত মানুষের জন্য প্রার্থনা করার কথাও জানান প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা ১১টার দিকে তেজগাঁওয়ের সড়ক ভবনে ১৫০ সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
ইসরায়েল ইস্যু নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ফিলিস্তিনের হাসপাতালে হামলা করে ইসরাইল সবচেয়ে বড় অপরাধ করেছে। নিপীড়িত এ জনগোষ্ঠী তাদের নিজ দেশেই হত্যাকাণ্ডের শিকার হচ্ছেন। সবারই এর প্রতিবাদ করা উচিত।
তিনি আরও বলেন, ফিলিস্তিনের এ দুঃসময়ে সকলের এক হয়ে ফিলিস্তিনের অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে। আমরা এভাবে বসে থাকতে পারি না।
বিএনপির উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, তাদের (বিএনপি) আন্দোলনে আপত্তি নেই, আগুনসন্ত্রাস করলে কাউকে ছাড় দেওয়া হবে না। আন্দোলনের নামে গাড়িতে আগুন দিয়ে মানুষ এবং সম্পদের ক্ষতি করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।
শেখ হাসিনা বলেন, বিএনপি দেশের মানুষের জন্য কতটুকু করেছে? তারা দেশের কতটুকু উন্নতি করেছে, সেটাই হলো বড় প্রশ্ন। আওয়ামী লীগ যখনই সরকারে এসেছে, তখনই এ দেশের উন্নয়নে জাতির পিতার আদর্শ-পদাঙ্ক অনুসরণ আমরা করেছি। তার আদর্শ নিয়ে আমরা কাজ করেছি।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন