শনিবার, ১৮ মে, ২০২৪

ঝালকাঠিতে বিএনপির রোড মার্চ অনুষ্ঠিত


২৩ সেপ্টেম্বর ২০২৩, ৬:৫৭ অপরাহ্ণ 

ঝালকাঠিতে বিএনপির রোড মার্চ অনুষ্ঠিত
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

সরকার পতনের একদফা দাবিতে পটুয়াখালী-বরিশাল-পিরোজপুর ১০০ কিলোমিটার রোডমার্চ করেছে বিএনপি। রোডমার্চ চলাকালে ঝালকাঠির তিনটি স্থানে পৃথক পথসভা করেছে দলীয় নেতাকর্মীরা।

বরিশাল বিভাগের পটুয়াখালী জেলা থেকে শুরু হওয়া রোডমার্চ চলাকালে নলছিটি উপজেলার কালিজিরা, ঝালকাঠি সদরের কৃষ্ণকাঠি এবং রাজাপুর উপজেলার মেডিকেল মোড়ে পৃথক পথসভা অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল বিভাগীয় এই পথসভায় নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। স্থানীয় নেতাকর্মী এবং কেন্দ্রীয় অতিথিদের নিয়ে সড়ক পথে শতাধিক যানবাহনের বহর নিয়ে বরিশাল থেকে দুপুর ১টায় ঝালকাঠি এসে পৌছায় রোডমার্চের টিম। বরিশাল খুলনা মহাসড়কের ঝালকাঠির প্রবেশদ্বার কৃষ্ণকাঠিতে জেলা বিএনপি আয়োজিত পথ সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন দলটির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, রাষ্ট্রের কোষাগার খালি হয়ে গেছে, ব্যাংকের টাকা লুটে নেয়া হয়েছে। বিদ্যুৎ ও জ্বালানী খাত ধ্বংস করা হচ্ছে। মধ্যবিত্তরা গরীব হয়ে গেছে। যার একখন্ড জমি ছিলো অভাবের কারনে সেও ভুমিহীন হয়ে গেছে। দেশকে রক্ষা করতে হলে, দেশের মানুষকে বাঁচাতে হলে বর্তমান সরকারের পদত্যাগের কোনো বিকল্প নাই।

পথসভায় সাবেক মন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিষ্টার শাহজাহান ওমর, সাবেক সংসদ সদস্য ইসরাত জাহান ইলেন ভুট্টো, কেন্দ্রীয় নেতা মাহবুবুল হক নান্নু, বিলকিস জাহান শিরিনসহ বরিশাল ও ঝালকাঠির স্থানীয় নেতারা বক্তৃতা দিয়েছেন।

এর আগে, গত ১৮ সেপ্টেম্বর টানা কর্মসূচি ঘোষণা করেন বিএনপি। ১৯ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত এই কর্মসূচি চলার কথা রয়েছে। 



  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন