শনিবার, ১৮ মে, ২০২৪

ভিডিও তৈরির নতুন কৌশল


২৭ আগস্ট ২০২৩, ১২:০৮ অপরাহ্ণ 

ভিডিও তৈরির নতুন কৌশল
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

দিন যতই যাচ্ছে প্রযুক্তির ব্যবহার ততই বাড়ছে। বিশ্বায়নের যুগে এসে মানুষের সকল কাজ সহজে পরিনত হয়েছে।তাই প্রযুক্তির ব্যবহার করে অনেকেই স্টিল ছবি দিয়ে ভিডিও তৈরি করে। কেউবা ছবি দিয়ে স্লাইড শো তৈরি করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারও করেন।যারা অনলাইনে ঘরে বসে আয় রোজগার করেন তাদের জন্য আয়ের সুযোগ আছে। এসব কাজ এক্সপার্টরাই করতে পারে। চাইলে আপনিও এই কাজে অভিজ্ঞ হতে পারেন। যদি জানা থাকে কৌশল। জেনে নিন  কীভাবে স্টিল ছবি দিয়ে ভিডিও তৈরি করবেন।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) বর্তমানে প্রায় অনেক কিছুই বদলে দিয়েছে। এই এআই একদিন মানুষকেও ছাড়িয়ে যাবে কি না, তা নিয়ে অনেক মতবিরোধই রয়েছে। গ্যাজেট থেকে শুরু করে স্মার্টফোন, বিভিন্ন অ্যাপ, সব কিছুতেই এআই ব্যবহার করা হচ্ছে।

বর্তমান সময়ে স্মার্টফোনে মানুষ যে জিনিসটা সবচেয়ে বেশি ব্যবহার করে সেটা হল ক্যামেরা। স্ক্যানিং থেকে শুরু করে ছবি তোলা, ভিডিও করা সব কিছুই হয়। কিন্তু ক্যামেরায় এআই ফিচার আসায় সবকিছু বদলে দিয়েছে। আপনি জানলে অবাক হবেন যে, এআই এর সাহায্যে একটি মাত্র ছবি থেকে ভিডিও করা যায়। সত্যি এটি অনেক চমকপ্রদ । 

আপনি যদি সমুদ্রের ছবি ক্লিক করে থাকেন, তাহলে ভিডিওতে ঢেউ উঠতে দেখা যাবে। এআই দিয়ে এই সব কিছুই সম্ভব। তার জন্য আপনাকে একটি ওয়েবসাইটে যেতে হবে। সেখানে গিয়ে ছয়টি ধাপ অনুসরণ করে আপনি একটি ভিডিও বানিয়ে ফেলতে পারবেন।

যে ছবিটির  ভিডিও করতে চান আপনি , সেটি বেছে নিতে হবে। তারপরে google-এ গিয়ে সার্চে Gapp.runwayml.com সার্চ করতে হবে। তারপর ‘Gen 2: Image to Video’ অপশনটি সিলেক্ট করতে হবে। সেখান থেকে আপনাকে ছবিটি আপলোড করতে হবে। তারপর generate অপশনে ক্লিক করতে হবে।আর কিছুক্ষণের জন্য অপেক্ষা করতে হবে। এরপর আপনি একটি ৪ সেকেন্ডের ভিডিও দেখতে পাবেন।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন