বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

বিতর্কিত সিনেমা নিয়ে এবার মুখ খুললেন নয়নতারা


১৯ জানুয়ারী ২০২৪, ৭:৩১ অপরাহ্ণ 

বিতর্কিত সিনেমা নিয়ে এবার মুখ খুললেন নয়নতারা
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

নিলেশ কৃষ্ণার সিনেমা ‘অন্নপুরাণী দ্য গডেস অব ফুড’ গত ২৯ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি পায়। প্ল্যাটফর্মটিতে মুক্তির পর থেকেই শুরু হয় বিতর্ক। ভারতের কয়েকটি ধর্মীয় সংগঠনের অভিযোগ, ছবিটিতে মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া হয়েছে। পরে বিতর্কের মুখে নেটফ্লিক্স নিজেদের প্ল্যাটফর্ম থেকে ছবিটি সরিয়ে দেয়। ছবিটি সরিয়ে নেওয়ার কড়া সমালোচনা করেছেন অনেক পরিচালক, অভিনয়শিল্পী।

তবে চুপ ছিলেন ছবির অভিনেত্রী নয়নতারা। এবার মুখ খুললেন তিনি। আজ নিজের ইনস্টাগ্রামে নিজের মত জানিয়েছেন এই দক্ষিণি তারকা।

সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে নয়নতারা তাঁর লিখিত বিবৃতিতে বলেছেন, ‘একটা ইতিবাচক বার্তা দিতে গিয়ে হয়তো আমরা অজান্তেই আপনাদের ভাবাবেগে আঘাত করে ফেলেছি। তবে সেন্সরে ছাড়পত্র পাওয়া একটি ছবি যা কিনা সিনেমা হলে দেখানোও হয়েছিল, তা ওটিটি প্ল্যাটফর্ম থেকে তুলে নেওয়া হবে বলে আশা করিনি। আমি কিংবা আমার টিমের কোনো উদ্দেশ্য ছিল না কারও ভাবাবেগে আঘাত করার। এ বিষয়ের গুরুত্ব আমরা বুঝতে পেরেছি। আমি ঈশ্বরে বিশ্বাসী, বিভিন্ন মন্দিরে পুজো দিয়েছি। তাই ধর্মীয় বিশ্বাসে আঘাত দেয়, এমন কাজ কখনোই করব না। যাঁরা এ ঘটনায় আঘাত পেয়েছেন, তাঁদের কাছে ক্ষমা চাইছি।’

পোস্টে নয়নতারা আরও জানিয়েছেন, ‘দুই দশক ধরে ইন্ডাস্ট্রিতে কাজ করেছি ইতিবাচক বার্তা ছড়িয়ে দিতেই। “অন্নপুরাণী”র উদ্দেশ্যও তাই ছিল।’

১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তির পর দর্শক-সমালোচকদের প্রশংসা পায় ড্রামা ঘরানার সিনেমাটি। এরপর আসে ওটিটিতে। ছবির গল্প ‘অন্নপুরাণী’ নামের নারীকে নিয়ে। রক্ষণশীল ব্রাহ্মণ পরিবারের মেয়েটির স্বপ্ন ভারতের সেরা শেফ হওয়া। এক বন্ধুর সাহায্যে সে নিজের স্বপ্ন পূরণের পথে ছোটে।

ছবির মূল বক্তব্য ছিল এমন, খাবারের সঙ্গে ধর্মের সম্পর্ক নেই। তবে প্রতিবাদকারীদের বক্তব্য, ছবিতে রামকে আমিষভোজী হিসেবে দেখানো হয়েছে, যা নিয়ে শুরু হয় তুমুল সমালোচনা।

‘অন্নপুরাণী: দ্য গডেস অব ফুড’-এর সহপ্রযোজক জি স্টুডিওজ। নেটফ্লিক্স থেকে ছবিটি সরিয়ে নেওয়ার পর তারা দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছে। জানিয়েছে, সংশোধনের পর সিনেমাটি আবার মুক্তি দেওয়া হবে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন