শনিবার, ২২ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিলেন ডেভিড ওয়ার্নার


ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিলেন ডেভিড ওয়ার্নার
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

চলছে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যকার টেস্ট সিরিজ। সিডনিতে টেস্টই হতে চলেছে ডেভিড ওয়ার্নারের ক্যারিয়ারের শেষ ম্যাচ। এর মধ্যে ঘোষণা দিলেন ওয়ানডে ক্রিকেটও আর খেলবেন না অজি এই ওপেনার। চালিয়ে যাবেন শুধু টি-টোয়েন্টি ক্রিকেট। পরিবারের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

অবসরের সিদ্ধান্ত নিলেও একটা পথ খোলা রেখেছেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড চাইলে, ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে খেলবেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার। আজ এক সংবাদ সম্মেলনে অবসরের সিদ্ধান্ত জানান ওয়ার্নার,'পরিবারের কাছে আমাকে ফিরে যেতে হবে এবং ওয়ানডে ক্রিকেট থেকেও অবসর নিচ্ছি আমি।

এই ভাবনা আমি ২০২৩ বিশ্বকাপ থেকেই ভেবে আসছি। ভারতে আমরা বিশ্বকাপ জিতেছি এবং এটা আমাদের জন্য দারুণ অর্জন। আমি দুটো ফরম্যাট থেকে অবসর নিচ্ছি। তবে বিশ্বের বিভিন্ন ফ্রাঞ্চ্যাইজি লিগে খেলব।

২০২৫ চ্যাম্পিয়নস ট্রফির আগে যদি উঁচুমানের ক্রিকেট খেলতে পারেন তবে পাকিস্তানে হতে যাওয়া চ্যাম্পিয়নস ট্রফিতেও খেলতে চান ওয়ার্নার; আমি জানি, চ্যাম্পিয়নস ট্রফির এখনো অনেক সময় বাকি আছে। যদি উঁচু পর্যায়ের ক্রিকেট খেলতে পারি এবং আমাকে যদি প্রয়োজন হয় তাহলে খেলতে পারি।

যদি এই টুর্নামেন্টে না খেলে থাকেন তাহলে গত নভেম্বরে আহমেদাবাদে বিশ্বকাপ ফাইনালই হবে ওয়ার্নের ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচ। ২০০৯ সালে ওয়ানডে ক্রিকেটে অভিষেকের পর ১৬১ ম্যাচে ৪৫.৩০ গড়ে রান করেছেন ৬৯৩২। শতরানের ইনিংস আছে ২২টি।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন