শনিবার, ২২ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


প্যান্টের চেইন খুললেই নোটিফিকেশন যাবে স্ত্রীর কাছে!


২৬ ডিসেম্বর ২০২৩, ১:০১ অপরাহ্ণ 

প্যান্টের চেইন খুললেই নোটিফিকেশন যাবে স্ত্রীর কাছে!
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

প্রতিদিন নতুন নতুন করে কত কিছু আবিষ্কারের কথাই না শোনা যায়, যেমন স্মার্ট ফোন, স্মার্ট ওয়াচ আরও কত কিছু। সাধারণ অনেক জিনিসও এখন স্মার্ট হয়ে যাচ্ছে। কিন্তু গ্যাজেটের পাশাপাশি সেই তালিকায় যুক্ত হচ্ছে জামা-কাপড়ও। কখনো কি স্মার্ট প্যান্টের আবিষ্কারের কথা শুনেছেন? শুনতে অবাক লাগলেও সম্প্রতি প্রকাশ্যে এসেছে স্মার্ট প্যান্টের কথা। সম্প্রতি বাজারে এমন একটি প্যান্ট এসেছে, যা দেখলে আপনার অবাক হওয়া ছাড়া আর কোনো উপায় থাকবে না।

একজন ব্যক্তি স্মার্ট প্যান্ট আবিষ্কার করেছেন। এটাকে স্মার্ট প্যান্ট বলা হয় কেন? এই স্মার্ট প্যান্টের চেন খোলার সঙ্গে সঙ্গেই ফোনে নোটিফিকেশন চলে আসবে। যদি আপনার স্ত্রীর ফোনে সেই নোটিফিকেশন সেট করে দেন, তাহলে প্যান্টের চেন খুললেই সে বুঝতে পারবে! যা এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সম্প্র গাই ডুপন্ট নামের একজন ব্যবহারকারী টুইটারে এই স্মার্ট প্যান্টের একটি ভিডিও শেয়ার করেছেন। এই ভিডিওতে দেখা যাচ্ছে, প্যান্টের জিপ খুললেই মোবাইলে পুশ নোটিফিকেশন পান ওই ব্যক্তি। টুইটে তিনি বলেছেন, বন্ধুর অনুরোধে তিনি এই স্মার্ট প্যান্টগুলো তৈরি করেছেন। তার বন্ধু এমন একটি প্যান্ট চেয়েছিলেন, যার জিপ খোলার সঙ্গে সঙ্গেই তার সময় জানা যাবে। এমনকি কখন জিপ খুলছে এবং বন্ধ হচ্ছে। এমনকি কতক্ষণ ধরে খোলা হয়েছে, তার সব তথ্য থাকবে মোবাইলে।

একটি টুইট বার্তায় গাই ডুপন্ট জানিয়েছেন, ডুপন্ট হল ইফেক্ট সেন্সর সহ এক জোড়া জিন্সের সাথে কিছু সুরক্ষা পিন সংযুক্ত করেছেন এবং জিপারের সাথে একটি শক্তিশালী চুম্বক সংযুক্ত করেছেন। এই প্রক্রিয়াটির জন্য কিছু তারেরও প্রয়োজন পড়েছে, যা ESP-32 এর সাথে সংযুক্ত। ফলস্বরূপ, যখনই জিপ খোলা হয়, প্রভাব সেন্সর কয়েক সেকেন্ডের জন্য চালু হয়। এর পর ফোনে একটা নোটিফিকেশন আসে।

এটি সাধারণ প্যান্টের মতো ধোয়া যাবে না। কারণ এতে সেন্সর লাগানো আছে। এছাড়াও, যেহেতু সেন্সর সবসময় মোবাইলের সাথে সংযুক্ত থাকে, তাই এটি ফোনের ব্যাটারি বেশি খরচ করে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন