শনিবার, ২২ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে গুজব


২৩ ডিসেম্বর ২০২৩, ১১:২০ পূর্বাহ্ণ 

এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে গুজব
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি চক্র গুজব ছড়াচ্ছে। এসএসসির রুটিন এবং এইচএসসির সিলেবাস নিয়ে ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অনেকেই তা আসল ভেবে শেয়ার করেছেন।

২০২৪ সালের ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। কিন্তু মূল রুটিন প্রকাশের আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া রুটিন ছড়িয়ে দেওয়া হয়েছে। তথ্য যাচাই করে দেখা গেছে, ২০২৩ সালের এসএসসি পরীক্ষার রুটিনের ওপর ঘষামাজা করে ভুয়া রুটিন তৈরি করা হয়েছে।

এ ছাড়া ২০২৫ সালের এইচএসসিতে সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা হবে বলেও ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অথচ, মন্ত্রণালয় থেকে বলা হয়েছে পূর্ণাঙ্গ সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে।

এ অবস্থায় কোনো রুটিন বা বিজ্ঞপ্তি প্রকাশ হলে বোর্ডের ওয়েবসাইট থেকে যাচাই করে নেওয়ার পরামর্শ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির। একইসঙ্গে যারা গুজব ছড়াচ্ছে তাদের চিহ্নিত করতে গোয়েন্দারা কাজ করছে বলেও জানানো হয়।

উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার তারিখ ঘোষণার পাশাপাশি পরীক্ষার রুটিন প্রকাশ করে শিক্ষা বোর্ড। রুটিন অনুযায়ী, আগামী বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা ১৫ ফেব্রুয়ারি শুরু হবে। শেষ হবে ১২ মার্চ।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন