বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

বিরোধী দলকে সংঘাতে ঠেলে দিচ্ছে সরকার: নুর


১৯ ডিসেম্বর ২০২৩, ১:১৩ অপরাহ্ণ 

বিরোধী দলকে সংঘাতে ঠেলে দিচ্ছে সরকার: নুর
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বিরোধী দলকে সরকার সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। যত বাধাই আসুক আন্দোলন চালিয়ে যাবেন বলে হুঁশিয়ারি দেন তিনি।

আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাজধানীর বিজয়নগরে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা হরতালের সমর্থনে গণ অধিকার পরিষদ আয়োজিত মিছিলের এক পর্যায়ে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

ভারতীয় এজেন্টরা শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে একতরফা নির্বাচনে সহায়তা করছে বলে অভিযোগ করেন নুরুল হক নুর। তিনি বলেন, ভারতীয় নির্বাচন মেনে নেয়া হবে না, করতে দেয়া হবে না।

গণ অধিকার পরিষদের সভাপতি বলেন, বর্তমান নির্বাচন কমিশনকে কেউ মানে না, তার দেয়া নির্দেশও কেউ মানবে না।

আওয়ামী লীগের অস্তিত্ব রক্ষায় রাজনৈতিক সমঝোতার মাধ্যমে ১ থেকে ২ বছরের জন্য জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান গণ অধিকার পরিষদের সভাপতি।

আন্দোলনকারীদের ওপর দায় চাপাতে সরকারই রেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটাচ্ছে দাবি করে তিনি বলেন, বিরোধী দলকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে সরকার। তবে যত বাধা আসুক আন্দোলন চলবে।

‘সবাইকে সতর্ক থাকতে হবে। সর্বদলীয় ঐক্য গড়ে তুলে আন্দোলন অব্যাহত রাখা হবে’ বলে যোগ করেন গণ অধিকার পরিষদের সভাপতি।

নির্বাচন ঠেকাতে আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোর থেকে সারা দেশে সন্ধ্যা পর্যন্ত হরতাল পালন করছে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর। এর আগেও কয়েক দফায় টানা ৪৮ বা ৩৬ ঘণ্টার অবরোধ বা হরতাল কর্মসূচি পালন করলেও এবার এক দিনের কর্মসূচি পালিত হচ্ছে।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংর্ঘষের পর থেকে দফায় দফায় হরতাল-অবরোধের মতো কর্মসূচি দিয়ে আসছে তারা।

এটি চতুর্থ দফা হরতাল কর্মসূচি। এ পর্যন্ত বিএনপিসহ সমমনা জোট ও দলগুলো তিন দফায় চার দিন হরতাল এবং দফায় দফায় ২৩ দিন অবরোধ কর্মসূচি পালন করেছে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন