শুক্রবার, ১৪ জুন, ২০২৪

দেশে ফিরছেন নায়িকা শাবনূর


১৭ ডিসেম্বর ২০২৩, ১২:২২ অপরাহ্ণ 

দেশে ফিরছেন নায়িকা শাবনূর
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

নব্বই দশকের দাপুটে নায়িকা শাবনূর এক দশক ধরে অস্ট্রেলিয়ায় থাকেন। একসময় ছয় মাস পরপর আসতেন দেশে। কিন্তু তিন বছরের বেশি সময় ধরে ঢাকায় আসা হয়নি তাঁর। একনাগাড়ে এত লম্বা সময় দেশ ছেড়ে থাকা হয়নি জনপ্রিয় এই নায়িকার। দেশে ফেরার জন্য ব্যাকুল ছিলেন। সবকিছু ব্যাটে-বলে মিলছিল না, তাই আসা হচ্ছিল না। আজ ১৭ ডিসেম্বর এই নায়িকার জন্মদিন।

মাত্র ১৪ বছর বয়সে চলচ্চিত্রে নাম লেখান শাবনূর। দেড় যুগ চলচ্চিত্রে একটানা অভিনয় করেছেন। এরপর অনিয়মিত। তাঁর অভিনীত সর্বশেষ চলচ্চিত্র পাগল মানুষ। এরপর বেশ কয়েকবার চলচ্চিত্রে অভিনয়ের জন্য খবরে এলেও আজ পর্যন্ত চূড়ান্ত কিছুই হয়নি। 

শাবনূর নিজে না জানালেও একাধিক সূত্র নিশ্চিত করেছে, আগামী বছরের দুই ঈদের যেকোনো একটিতে শাবনূরকে চলচ্চিত্রের পর্দায় দেখা যাবে। সেই ছবিতে শাবনূরের বিপরীতে থাকবেন মাহফুজ আহমেদ। পরিচালনা করবেন চয়নিকা চৌধুরী। 

দীর্ঘদিন ধরে চলচ্চিত্রের বাইরে থাকায় ফিটনেসের বিষয়ে তেমন একটা ভাবেননি শাবনূর। সংসার ও সন্তান নিয়ে ছিল তাঁর যত ব্যস্ততা। নিজের প্রতি নজর দিতে পারেননি। তবে এ বছর সিনেমায় ফেরার বিষয়টি যখন জোরেশোরে আলোচনা হয়, তখন নিজের ফিটনেসেও নজর দিয়েছেন শাবনূর। জানা গেছে, পুরোপুরি ফিট হতে সময় লাগবে কয়েক মাস।

তবে এর মধ্যে গল্প ও চরিত্র নিয়ে নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করছেন। পরিচালক চয়নিকা চৌধুরীসহ একাধিকবার তাঁরা বসেছেনও। একই সঙ্গে চলছে শাবনূরের ফিটনেসে ফেরার চেষ্টাও। বললেন, ‘আমরা নিজেরা গল্প নিয়ে আলাপ–আলোচনা করছি ঠিক আছে। গল্প, চরিত্র আমাদের পছন্দ, তা–ও ঠিক আছে। কিন্তু পুরোপুরি ফিট না হলে তো ফিরব না। কোনোভাবেই না। ফেরার খবরটা যেন ফেরার মতোই হয়, সেদিকটায় খেয়াল রাখতে হবে।’

আজ ৪৪ পেরিয়ে ৪৫–এ পা রাখছেন শাবনূর। আজও তাঁর জনপ্রিয়তা অন্য নায়িকাদের কাছে ঈর্ষণীয়। 

পরিচালকেরা তাঁকে নিয়ে ভিন্ন রকম গল্পের চিন্তাভাবনা করেন। বছরের পর বছর জনপ্রিয়তার শীর্ষে থাকা এই নায়িকার বিশেষ দিনটি ঘিরেও ভক্ত–শুভাকাঙ্ক্ষীর থাকে উৎসাহ ও উন্মাদনা।

সামাজিক যোগাযোগমাধ্যমে দুর্লভ সব স্থিরচিত্র ও ভিডিও ক্লিপ পোস্ট করেন। লেখা হয় নানান কথা। এসবে শাবনূর অনুপ্রাণিত হন। ভালোবাসা নতুন করে উপলব্ধি করেন।

 

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন