মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


দাম্পত্য বিচ্ছেদের ঘোষণা দিলেন জাস্টিন ট্রুডো


দাম্পত্য বিচ্ছেদের ঘোষণা দিলেন জাস্টিন ট্রুডো
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

বিয়ের ১৮ বছর পর এসে বিচ্ছেদের ঘোষণা দিল ট্রুডো-সোফি দম্পতি। গতকাল তারা যৌথভাবে এই বিষয়টি গণমাধ্যমকে জানান।

রাজনৈতিক শক্তিধর এই দম্পতি জানান, কঠিন আলোচনার পরেই এই বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে তারা। এরই মধ্যে বিচ্ছেদের চুক্তিও সাক্ষর করেছে তারা। 

স্কুল জীবন থেকে শুরু হওয়া এই সম্পর্কের ইতি টানাকে মেনে নিতে পারছে না অনেকে। জাস্টিন ট্রুডো (৫১) ও সোফি গ্রেগোয়ারের (৪৮) একটি যৌথ বিবৃতিতে বলেছে, সাম্পত্ত জীবনে বিচ্ছেস হলেও পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ থেকে তাদের যৌথ প্রতিষ্ঠান চালিয়ে নিবে তারা। 

ট্রুডো-সোফির পরিচয়, প্রেম ও বিয়ে নিয়ে আগেও অনেক প্রতিবেদন করেছে অনেক সংবাদ মাধ্যম। কানাডার অনলাইন সংবাদমাধ্যম ‘নার্সিটি’ এ নিয়ে ২০১৯ সালে একটি প্রতিবেদন করেছিল।

প্রতিবেদনে সোফির সঙ্গে ট্রুডোর অসাধারণ পরিচয়-প্রেম-বিয়ের গল্প তুলে ধরা হয়। সোফি ছিলেন ট্রুডোর ছোট ভাই মিশেলের সহপাঠী। তাই তারা একে অপরকে ছোটবেলা থেকেই চিনত। তাছাড়াও ছোটবেলায় ট্রুডোদের বাড়িতে সোফি আসা-যাওয়াও ছিল নিয়মিত।

২০০৩ সালে ট্রুডো ও সোফি একসঙ্গে একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠানে অংশ নেন। সে সময় তাঁরা একে অপরের সঙ্গে ‘নতুন করে পরিচিত হন। তখন তাঁদের মধ্যে ঘনিষ্ঠ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। 

প্রথম ডেটের এক বছরের বেশি সময় পর সোফিকে বিয়ের প্রস্তাব দেন ট্রুডো। ২০০৫ সালের ২৮ মে তাঁরা গাঁটছড়া বাঁধেন। ১৮ বছরের দাম্পত্যজীবনে তাঁরা তিন সন্তানের বাবা-মা হন।

তবে বিচ্ছেদের বিষয়ে একক ভাবে কোনো মন্তব্য না করলেও প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কার্যালয় থেকে পাঠানো একটি বিবৃতিতে বলা হয়, আগামী সপ্তাহে বিচ্ছিন্ন এই দম্পতি ও তাদের তিন সন্তান জেভিয়ার (১৫), এলা-গ্রেস (১৪) এবং হ্যাড্রিয়েন (৯) একসাথে ছুটি কাটানোর পরিকল্পনা করছে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন