মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


৪ আগস্ট সমাবেশ করবে জামায়াত


৪ আগস্ট সমাবেশ করবে জামায়াত
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

পুলিশের অনুমতি না পেয়ে ঢাকায় ১আগষ্টের সমাবেশ বাতিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল বিষয়টি নিশ্চিত করেছে। ১আগষ্টের পরিবর্তে আগামী ৪ আগস্ট রাজধানীতে সমাবেশ করবে দলটি।

যদিও দলটির পক্ষ থেকে বলা হয়েছিল যে এই অনুষ্ঠানের জন্য পুলিশের অনুমতি নিশ্চিত করতে চেয়েছে তারা। কিন্তু অনুমতি পাওয়ায় যদি ব্যর্থ হয়, তবুও ১আগস্টেই রাজধানীতে তাদের পরিকল্পিত সমাবেশ করবে, এমনটিই বলেছিল দলটি। কিন্তু সেই সিদ্ধান্ত থেকে সরে গিয়ে  সংবাদ সম্মেলনের মাধ্যমে ৪ আগস্ট সমাবেশের ঘোষণা দিল তারা। 

২৪ জুলাই জামায়াত ঘোষণা করে যে এটি একটি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠান সহ তাদের তিন দফা দাবি জানাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে সমাবেশ করবে। 

কিন্তু ২৫ জুলাই সকালে ই-মেইলে চিঠি পাঠিযে সমাবেশ করার অনুমতি চায় জামায়াত। ওই দিন বিকেলে আবার একটি আইনজীবী প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের কার্যালয়ে গিয়ে সশরীরে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে সমাবেশের অনুমতি চায়। কিন্তু সেসময় পূর্ব ঘোষিত সমাবেশ কর্মসূচির অনুমতি পায়নি জামায়াতে ইসলামী। 

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন