শুক্রবার, ১৪ জুন, ২০২৪

বরিশালে তিনবারের ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা


৫ ডিসেম্বর ২০২৩, ১২:১১ অপরাহ্ণ 

বরিশালে তিনবারের ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ও সাবেক যুবলীগ নেতা জহিরুল ইসলামকে (৪৭) কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। গতকাল সোমবার (০৪ ডিসেম্বর) রাত পৌনে ৯টার দিকে এ ঘটনার সময় সড়ক দিয়ে হেঁটে বাড়ি ফিরছিলেন জহিরুল ইসলাম।

নিহত মো. জহিরুল ইসলাম (৪৭) উপজেলার ফরিদপুর ইউনিয়নের সোনাপুরা গ্রামের মালেক হাওলাদারের ছেলে এবং ৩ নম্বর ওয়ার্ডের সদস্য। তিনি ফরিদপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক।

আধিপত্য বিস্তার কেন্দ্র করে কয়েক বছর আগে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে তাঁর ডান হাত কেটে দেয়। এরপর থেকে তিনি এলাকায় ‘হাতকাটা মামুন’ নামে পরিচিত। জহিরুল ওরফে মামুন টানা তিনবারের নির্বাচিত ইউপি সদস্য। তাঁর বিরুদ্ধে তিনটি হত্যাসহ একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ফরিদপুর ইউনিয়নে আওয়ামী লীগের নেতা মহিউদ্দিন সিকদার‌কে ২০১৬ সালের ১২ জুন প্রকাশ্যে হত্যা করা হয়। এ মামলায় মামু‌নের নাম আসায় যুবলীগের পদ থেকে বহিষ্কার করা হয়।

গ্রামপু‌লিশ আবদুর রহিম প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানান, ইছাপুরা গ্রামের ছোট বটতলা থেকে বাড়িতে যাচ্ছিলেন ইউপি সদস্য মামুন। আগে থেকেই ওঁত পেতে থাকা ৫-৭ জন সন্ত্রাসীরা জহিরুলের ওপর হামলা করেন। তখন তিনি দৌঁড়ে সড়কের পাশে বাগানের মধ্যে ঢুকে পালানোর চেষ্টা করলে ধাওয়া করে ধারালো অস্ত্র দিয়ে তাঁকে এলোপাথাড়ি কোপানো হয়।

প্রত্যক্ষদর্শী রহিম বলেন, তিনি দৌড়ে সড়কের পাশে বাগানের মধ্যে পালানোর চেষ্টা করেন। তখন হামলাকারীরা মাথার উপর ধারালো অস্ত্র দিয়ে কোপ দিয়ে দুই ভাগ করে ফেলেছে। এতে ঘটনাস্থলে মারা গেছেন। হামলকারীরা গুলি করলেও তা মামুনের গায়ে লাগেনি।

প্রত্যক্ষদর্শী রহিম আরও বলেন, এলাকার আধিপত্য নিয়ে দ্বন্দ্ব রয়েছে।

বাকেরগঞ্জ থানার ওসি এস এম মাকসুদুর রহমান জানান, স্থানীয় গ্রামপু‌লি‌শের মাধ্যমে খবর পেয়ে রা‌তেই ঘটনাস্থলে যান। ময়নাতদ‌ন্তের জন‌্য লাশ ব‌রিশা‌লে পাঠানো হবে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন