মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


মুক্তি পেয়েছে পপকুইন বিয়ন্সের কনসার্ট ফিল্ম ‘রেনেসাঁ’


মুক্তি পেয়েছে পপকুইন বিয়ন্সের কনসার্ট ফিল্ম ‘রেনেসাঁ’
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

এই সময়ে মার্কিন বক্স অফিসে দাপটের সঙ্গে চলছে টেলর সুইফটের কনসার্ট ফিল্ম ‘দ্য ইরাস ট্যুর’। ১ ডিসেম্বর মুক্তি পেয়েছে পপকুইন বিয়ন্সের কনসার্ট ফিল্ম ‘রেনেসাঁ’। আর ফিল্মটি উদ্বোধনী সপ্তাহান্তে উপার্জন করেছে ২২ মিলিয়ন ডলার। বলা যায় যে, ডিসেম্বরের মার্কিন বক্স অফিসে প্রাণ সঞ্চার করেছে ‘রেনেসাঁ’।

এর আগে, ২০০৩ সালে টম ক্রুজের ‘দ্য লাস্ট সামুরাই’ ডিসেম্বরের প্রথম সপ্তাহান্তে ২৪.২ মিলিয়ন ডলার আয় করেছিল যা ডিসেম্বরের প্রথম সপ্তাহের রেকর্ড হিসেবে আজও রয়ে গেছে। এবার ২২ মিলিয়ন আয়ে দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে বিয়ন্সের রেঁনেসা।

আন্তর্জাতিকভাবে, ‘রেনেসাঁ’ আরও ৬.৪ মিলিয়ন আয় করেছে যার ফলে ফিল্মটির বিশ্বব্যাপী উদ্বোধনী আয় ২৮.৪ মিলিয়নে পৌঁছেছে।

ডেডলাইনে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, এই সপ্তাহান্তে বক্স অফিসে দ্বিতীয় স্থানে আছে ‘হাঙ্গার গেমস: দ্য ব্যালাড অফ সংবার্ডস অ্যান্ড স্নেকস’ যা ১৪.৫ মিলিয়ন আয় করেছে। এটি সিনেমাটির তৃতীয় সপ্তাহ। এখন পর্যন্ত ১২১.১ মিলিয়ন (বিশ্বব্যাপী ২৪৩.৯ মিলিয়ন) আয় করেছে সিনেমাটি।

বিয়ন্সের রেনেসাঁ ওয়ার্ল্ড ট্যুরটি অক্টোবরের শুরুতে শেষ হয়েছে যা ইতিহাসে একজন নারী শিল্পীর সর্বাধিক উপার্জনকারী সফরে পরিণত হয়েছিল।

তবে গায়িকার এই রেকর্ডটি শিগগিরই টেলর সুইফটের অধীনে চলে যাচ্ছে। ১৫১টি শোয়ের মাধ্যমে আগামী বছর নিজের ইরাস ট্যুর সম্পন্ন করবেন টেলর সুইফট। ইতোমধ্যেই নিজের বিশ্বখ্যাত ইরাস ট্যুরকে পর্দায় তুলে এনেছেন টেলর সুইফ। তার মুক্তিপ্রাপ্ত কনসার্ট ফিল্ম ‘টেলর সুইফট : দ্য ইরাস ট্যুর’ বিশ্বব্যাপী ২৫০ মিলিয়নের ল্যান্ডমার্ক অতিক্রম করে ফেলেছে। এখনও মার্কিন বক্স অফিসে দাপট দেখাচ্ছে সিনেমাটি।

বিশ্ব গানের মঞ্চ মাতানো দুই গায়িকার বন্ধুত্বের গল্প সবারই জানা। সম্প্রতি বিয়ন্সের কনসার্ট ফিল্মের প্রিমিয়ারেও হাজির হয়েছিলেন টেলর সুইফট। এর আগে টেলরের কনসার্ট ফিল্মের প্রিমিয়ারে এসেছিলেন বিয়ন্সে। দুজনের মাঝে রেকর্ড ভাঙা গড়ার লড়াই চললেও তাদের বন্ধুত্ব অটুট রয়েছে বরাবরই।

বিয়ন্সে অনেক বছর ধরেই ফিল্মটির কাজ করছেন এবং এতে তার দীর্ঘ প্রতীক্ষিত রেনেসাঁ ভিজ্যুয়াল অ্যালবামের পাশাপাশি সমালোচকদের কাছে প্রশংসিত ২০২২ সালের নৃত্য রেকর্ড এবং রেনেসা ট্যুরের ডকুমেন্টারি ভিডিও অন্তর্ভুক্ত থাকছে।

নিউ ইয়র্ক টাইমস ম্যাগাজিনের মতে, বিয়ন্সে এই কনসার্টের মাধ্যমে মার্কিন অর্থনীতির জন্য আনুমানিক ৪.৫ বিলিয়ন উপার্জন করবে যা ২০০৮ সালের বেইজিং অলিম্পিকের সমান!

এর আগেও বিয়ন্সে তার কনসার্ট ফিল্ম আকারে মুক্তি দিয়েছেন। ২০০৪, ২০০৭ এবং ২০১০ সালে তিনি তার ‘ডেঞ্জারাসলি ইন লাভ’, ‘বিয়ন্স এক্সপেরিয়েন্স’ এবং ‘আই অ্যাম’ ট্যুরের ডিভিডি প্রকাশ করেন। এরপর ২০১৪ সালে তার স্বামী জে-জেডের সাথে তার ‘অন দ্য রান শো’ এইচবিওতে প্রচারিত হয়েছিল।

 

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন