শনিবার, ২২ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


মনোনয়নপত্র তোলা একরামসহ বিএনপির দুই নেতা বহিষ্কার


২৮ নভেম্বর ২০২৩, ১২:১৭ অপরাহ্ণ 

মনোনয়নপত্র তোলা একরামসহ বিএনপির দুই নেতা বহিষ্কার

সৈয়দ এ কে একরামুজ্জামান (বাঁয়ে) ও শাহ মো. আবু জাফর | ছবি: আজকের প্রসঙ্গ

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ এ কে একরামুজ্জামান ও নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফরকে বহিস্কার করেছে দলটি। বহিষ্কৃতদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের অভিযোগ আনা হয়েছে।

আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে একরামুজ্জামান ও আবু জাফরকে দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।

সৈয়দ একরামুজ্জামান গতকাল সোমবার (২৭ নভেম্বর) ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ‘একতরফা’ তফসিল ইতোমধ্যে বিএনপি প্রত্যাখান করেছে। ফলে মনোনয়নপত্র সংগ্রহ দলীয় শৃঙ্খলাভঙ্গ হিসেবে দেখছে বিএনপি।

একরামুজ্জামান ২০০১ সালের নির্বাচনে স্বতন্ত্র এবং ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী হিসেবে ব্রাহ্মণবাড়িয়া-১ আাসনে নির্বাচন করেন। কোনোবারই তিনি নির্বাচিত হতে পারেননি।

এদিকে আবু জাফরকে বহিষ্কারের কারণ হিসেবে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২১ নভেম্বর তিনি নির্বাচন কমিশনের নতুন নিবন্ধন পাওয়া বিএনএম (বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন) দলে যোগ দিয়ে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন।

আবু জাফর ১৯৭৯ সালে ফরিদপুর-৪ আসনে নৌকা প্রতীকে এবং পরে ১৯৮৬ ও ১৯৮৮ সালে লাঙ্গল প্রতীকে নির্বাচন করেন। জাতীয় পার্টি থেকে ২০০৩ সালে বিএনপিতে যোগ দিয়ে ২০০৫ সালের উপনির্বাচনে ফরিদপুর-১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন