শনিবার, ১৮ মে, ২০২৪

ছাত্রী সমাবেশে অবরোধ বিরোধী স্লোগান মাহির


১৫ নভেম্বর ২০২৩, ৪:১৪ অপরাহ্ণ 

ছাত্রী সমাবেশে অবরোধ বিরোধী স্লোগান মাহির
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের আয়োজনে ছাত্রী সমাবেশে কলেজ শিক্ষার্থীদের বিএনপির অবরোধ বিরোধী কর্মসূচির বিরুদ্ধে স্লোগান পাঠ করিয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।

আজ বুধবার (১৫ নভেম্বর) সকালে চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ মাঠে ‘স্মার্ট বাংলাদেশ বির্নিমাণের লক্ষ্যে সাধারণ ছাত্রীদের অধিকার নিশ্চিত এবং নারী নেতৃত্ব বিকাশে’ জেলা ছাত্রলীগ আয়োজিত ওই সমাবেশে অতিথি হিসেবে উপস্থিত থেকে স্লোগান পাঠ করান তিনি। স্লোগানটি হলো ‘আরে রাস্তায় রাস্তায় মানুষ খুন, আবার আছে দুর্নীতির গুণ, সেই বিএনপি আর না, আর না’, ‘আরে সন্ত্রাসী তলে তলে, দেশের উন্নয়নে শরীর জ্বলে, সেই বিএনপি আর না, আর না’-ছাত্রীদের এমনই সব স্লোগান পাঠ করিয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।

কিছুদিন আগে বিএনপির অবরোধের পাল্টা কর্মসূচি হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগ আয়োজিত বিক্ষোভ-সমাবেশে অংশ নেওয়ার পর এবার এক ছাত্রী সমাবেশে ছাত্রীদের বিএনপি বিরোধী নানা স্লোগান পাঠ করালেন তিনি। ডিজিটাল বাংলাদেশের সুফল এবং উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি বিএনপির ডাকা অবরোধ ও হরতালের নামে ধ্বংসাত্মক কর্মসূচির সমালোচনা করে বক্তব্য রাখেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।

জেলা ছাত্রলীগের উদ্যোগে জেলা ছাত্রলীগ সভাপতি সাঈফ জামান আনন্দের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, প্রধান আলোচক ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সুলতানা রাজিয়া। এছাড়া সমাবেশে পৌর ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক ও রাজশাহী বিভাগের আহ্বায়ক চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেন, বিএনপির ডাকা অবরোধ বিরোধী কর্মসূচিকে মানুষ প্রত্যাখ্যান করেছে। ফলে তাদের জ্বালাও-পোড়াও কর্মসূচির মধ্যেও মানুষ রাস্তায় নেমে এসেছে। অন্যান্য দিনের মতো চলছে ট্রাক, যাত্রীবাহী গাড়িসহ বিভিন্ন যানবাহন। অন্যদিকে একজন রিকশাচালক, ক্ষুদ্র নারী উদ্যোক্তা থেকে শুরু করে সবাই ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে। তাই দেশের উন্নয়নের স্বার্থে ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আবার শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনতে হবে।

উপস্থিত ছাত্রীদের উদ্দেশে মাহি বলেন, আজ আপনাদের বই কিনতে হয় না। সরকারের উপবৃত্তির কারণে একজন দরিদ্র বাবাও মেয়েকে পড়ানোর সুযোগ পাচ্ছেন। দেশ এগিয়ে যাচ্ছে। দেশে শিক্ষিতের হার বাড়ছে। তাই আপনারা বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের ও স্বজনদের বোঝান, উৎসাহ দিয়ে উন্নয়নের গতি ধরে রাখতে নৌকায় ভোট দেওয়ার অনুরোধ করেন।

এর আগে গত সংসদ উপনির্বাচনে ভোট চেয়ে মাঠে নামলেও প্রথমবার গত ৬ নভেম্বর অবরোধ বিরোধী কর্মসূচিতে অংশ নেন চিত্রনায়িকা মাহি।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন