মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


বিএনপি-জামায়াতের নাশকতায় ১৭ দিনে ১৩৭ যানবাহনে অগ্নিসংযোগ


১৪ নভেম্বর ২০২৩, ৩:১০ অপরাহ্ণ 

বিএনপি-জামায়াতের নাশকতায় ১৭ দিনে ১৩৭ যানবাহনে অগ্নিসংযোগ
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

গত ২৮ অক্টোবর থেকে বিএনপি-জামায়াতের বিভিন্ন কর্মসূচি ঘিরে গত ১৭ দিনে সারাদেশে ১৩৭টি যানবাহনে অগ্নিসংযোগ করা হয়েছে। আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) ফায়ার সার্ভিস থেকে এ তথ্য জানানো হয়েছে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা তালহা বিন জসিম জানান, বিএনপি-জামায়াতের নাশকতায় গত শনিবার (২৮ অক্টোবর) থেকে গতকাল সোমবার (১৩ নভেম্বর) পর্যন্ত ঢাকাসহ সারাদেশে ১৫৪টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এর মধ্যে ১৩৭টি যানবাহনে অগ্নিসংযোগ করা হয়েছে।

দুর্বৃত্তদের দেওয়া অগ্নিসংযোগে ৯৪টি বাস, ৩টি মাইক্রোবাস, ২টি প্রাইভেটকার, ৮টি মোটরসাইকেল, ১৩টি ট্রাক, ৮টি কাভার্ডভ্যান, ১টি অ্যাম্বুলেন্স, ২টি পিকআপ, ২টি সিএনজি, ১টি নছিমন, ১টি লেগুনা, ফায়ার সার্ভিসের ১টি পানিবাহী গাড়ি, ১টি পুলিশের গাড়ি, বিএনপির ৫টি অফিস, আওয়ামী লীগের ১টি অফিস, ১টি পুলিশ বক্স, ১টি কাউন্সিলর অফিস, ২টি বিদ্যুৎ অফিস, ১টি বাস কাউন্টার এবং ২টি শোরুম পুড়ে যায়।

ফায়ার সার্ভিসের তথ্য মতে, বিএনপি-জামায়াতের নাশকতায় গত ১৭ দিনে গড়ে প্রতিদিন ৫টি বাসে অগ্নিসংযোগ দেওয়া হয়।

তিনি আরও জানান, দেশের সব বিভাগে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করলেও সিলেট বিভাগে কোনো ঘটনা ঘটেনি। এ ছাড়া ঢাকা সিটিতে ৮২টি, ঢাকা বিভাগে ৩৪টি (সিটি বাদে), চট্টগ্রাম বিভাগে ১৪টি, রাজশাহী বিভাগে ৯টি, বরিশাল বিভাগে ৬টি, রংপুর বিভাগে ৬টি, খুলনা বিভাগে ২টি, ময়মনসিংহ বিভাগে ১টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

জেলাভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি অগ্নিসংযোগ দেওয়ার ঘটনা ঘটেছে গাজীপুরে। জেলাটিতে ১৫টি যানবাহনে অগ্নিসংযোগ দেওয়া হয়েছে। আর ৩৯টি জেলায় অগ্নিসংযোগ দেওয়ার কোনো সংবাদ পায়নি ফায়ার সার্ভিস।

এ ছাড়া দুর্বৃত্তদের দেওয়া অগ্নিসংযোগ নেভাতে গিয়ে সারাদেশে ৫ জন আহত হয়েছেন। এর মধ্যে ২ জন ফায়ার সার্ভিসের সদস্য ও ৩ জন সাধারণ নাগরিক। তবে কারও মৃত্যু হয়নি।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন