রবিবার, ১৯ মে, ২০২৪

৩০ টাকায় আলু, ৫০ টাকায় পেঁয়াজ


প্রতিকেজি ৩০ টাকা দরে সর্বোচ্চ দুই কেজি আলু, ৫০ টাকা দরে দুই কেজি পেয়াজ, ৬০ টাকা দরে দুই কেজি মসুর ডাল এবং ১০০ টাকা দরে দুই লিটার সোয়াবিন তেল।

১৩ নভেম্বর ২০২৩, ৪:৩৭ অপরাহ্ণ 

৩০ টাকায় আলু, ৫০ টাকায় পেঁয়াজ
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

বাজারে নিত্যপণ্যের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় ভেক্তাদের স্বস্তি দিতে টিসিবির ফ্যামিলি কার্ডের বাইরে রাজধানীর বিভিন্ন পয়েন্টে ৪টি পণ্য ট্রাকসেলে বিক্রি করা হবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আগামীকাল মঙ্গলবার (১৪ নভেম্বর) থেকে ঢাকায় ট্রাকসেলের মাধ্যমে খোলা বাজারে আলু, পেঁয়াজ, মসুর ডাল ও সোয়াবিন তেল বিক্রি করবে সরকার। টিসিবির পরিবার কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে বিক্রি কার্যক্রমের পাশাপাশি এ কার্যক্রমও চালানো হবে।

আজ সোমবার (১৩ নভেম্বর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানিয়েছেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ।

বাণিজ্য সচিব বলেন,টিসিবির কার্ডের মাধ্যমে ঢাকাতে ১৩ লাখ পরিবারকে ন্যায্য মূল্যে পণ্য দেয়া হচ্ছে। এর পাশাপাশি মঙ্গলবার (১৪ নভেম্বর) থেকে ঢাকাতে ২৫ থেকে ৩০টি ট্রাকে ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা হবে। এতে নতুন করে আরও ৯ হাজার পরিবার যোগ হবে। প্রতিটি ট্রাকে ৩০০ জন এই পণ্যগুলো পাবে।

শুক্রবার ও শনিবার বাদে প্রতিদিন বিক্রি হবে। তবে বিভিন্ন দিন বিভিন্ন স্থানে বিক্রি হবে। এসব ট্রাক থেকে একজন ক্রেতা প্রতিকেজি ৩০ টাকা দরে সর্বোচ্চ দুই কেজি আলু, ৫০ টাকা দরে দুই কেজি পেয়াজ, ৬০ টাকা দরে দুই কেজি মসুর ডাল এবং ১০০ টাকা দরে দুই লিটার সোয়াবিন তেল কিনতে পারবেন।

প্রসঙ্গত, শুক্রবার (১০ নভেম্বর) রাজধানীর বিভিন্ন বাজারে প্রতিকেজি খোলা ও প্যাকেটজাত চিনি বিক্রি হয়েছে ১৪০ থেকে ১৪৫ টাকায়। এছাড়া প্রতি কেজি আলু ৫০ টাকা, দেশি পেঁয়াজ ১৩০ থেকে ১৪০ টাকা, ভারতীয় পেঁয়াজ বিক্রি হয়েছে ১০০ টাকায়। তাছাড়া বর্তমানে সরকার নির্ধারিত প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৬৯ টাকা এবং খোলা পাম তেলের দাম ১২৪ টাকা। যা বাড়ানোর জন্য গত বৃহস্পতিবার (০৯ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ে আবেদন জানিয়েছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন