রবিবার, ১৯ মে, ২০২৪

ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র করবেন যেভাবে


ড্রাইভিং ভিসায় অনেকে বিদেশ গমন করে থাকেন আবার কারো কারো দেশের অভ্যন্তরে ড্রাইভিং পেশায় সরকারি/বেসরকারি অফিসে চাকুরীর জন্য ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র লাগে।
ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র করবেন যেভাবে
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র। আমরা অনেকেই পেশাগত দায়িত্ব পালনের জন্য ড্রাইভিং লাইসেন্স করে থাকি। আমাদের মধ্যে যাদের পেশাদার ড্রাইভিং লাইসেন্স রয়েছে তাদের কারো কারো কখনো কখনো ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্রের প্রয়োজন পড়ে, কেননা বিদেশে চাকুরীর জন্য ড্রাইভিং ভিসায় অনেকে বিদেশ গমন করে থাকেন আবার কেউ কেউ দেশের অভ্যন্তরে ড্রাইভিং পেশায় সরকারি/বেসরকারি অফিসে কিংবা এম্বাসির চাকরি অথবা মাল্টিন্যাশনাল কোম্পানির কাজেও ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র জমা দিতে হয়। কিন্তু আপনি কি জানেন? কিভাবে এই ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র সংগ্রহ করতে হয়। আপনার যদি জানা না থাকে ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র কিভাবে সংগ্রহ করতে হয়।

তাহলে 'আজকের প্রসঙ্গের' আজকের পর্বটি ভালোভাবে অনুশীলন করুন কেননা ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র নিয়ে এই পর্বে রয়েছে বিস্তারিত আলোচনা। আপনি চাইলে লিংকটি ডাউনলোড অথবা কপি করে রাখতে পারেন।

ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র কখনো নিজের কিংবা আপনজনদের কারো প্রয়োজন হলে অথবা কেউ সহযোগিতা চাইলে, ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র নিয়ে 'আজকের প্রসঙ্গের' আজকের পর্বের লিংকটি দিয়ে হেল্প করুন। এখন জানিয়ে দিচ্ছি ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র করতে কি কি কাগজ পত্র ও সরকারী ফি কত লাগবে।

ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র উঠাতে বিআরটিএ (brta)-তে যা যা জমা দিতে হবেঃ-
ক) সাদা কাগজের উপর বিআরটিএ সহকারী পরিচালক (লাইসেন্স শাখা) বরাবর দরখাস্ত,  
খ) ড্রাইভিং লাইসেন্স এর ফটোকপি ২ টি,
গ) জাতীয় পরিচয় পত্রের ফটোকপি ১ টি, 
ঘ) ব্যাংক জমা ফি ২৩০/ টাকা।

ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র নিতে, উপর উল্লেখিত কাগজ পত্র নিয়ে বিআরটিএ- সার্কেল অফিস অথ্যাত আপনার ড্রাইভিং লাইসেন্স টি যেখান থেকে করেছেন,সেখানে গিয়ে যোগাযোগ করলে আপনি আপনার ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়ন পত্র খুব সহজেই করে নিতে পারবেন। এজন্য আপনাকে কোন বাড়তি টাকা খরচ করতে হবে না।     

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন