রবিবার, ১৯ মে, ২০২৪

ইসির সঙ্গে সংলাপ শেষে আ.লীগের বার্তা


ইসির সঙ্গে সংলাপ শেষে আ.লীগের বার্তা
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর মধ্যে আওয়ামী লীগসহ ১৪ দলের সঙ্গে সংলাপ করেছে নির্বাচন কমিশন (ইসি)। সকালের সেশনে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপিসহ ১৪টি রাজনৈতিক দল সংলাপে অংশ নিয়েছে। তবে সংলাপে অংশ নেয়নি এলডিপিসহ ৯টি দল।

আজ শনিবার (৪ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় শুরু হয় প্রথম দফার মতবিনিময়। এতে অংশ নিয়েছে আওয়ামী লীগসহ ১৪টি রাজনৈতিক দলের প্রতিনিধিরা।

বৈঠক শেষে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ফারুক খান সাংবাদিকদের বলেন, বিএনপিকে নিয়ে নির্বাচন করতে হবে এমন কোনো কথা সংবিধানে লেখা নেই। যাদের জনসমর্থন নেই, জনগণের যাদের ওপর আস্থা নেই তারা তো নির্বাচনে আসবে না।

তিনি বলেন, সংবিধান সম্মতভাবেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ সুষ্ঠু আছে, ভবিষ্যতে আরও ভালো হবে। ইলেকশন কমিশন জানিয়েছে নির্বাচনে ভোটারদের উৎসাহিত করার জন্য ব্যাপক প্রচার-প্রচারণা চালাবে। আমি মনে করি, জনগণ তখন আরও বেশি উৎসাহিত হবে এবং আগামী নির্বাচনের জন্য আসবেন।

তিনি আরও বলেন, বিএনপি যে কর্মসূচি দিচ্ছে সেটি রাজনৈতিক কর্মসূচি নয়, এগুলো সহিংসতার কর্মসূচি। এগুলোকে ‘টেরোরিস্ট অ্যাকশন’ বলা যেতে পারে।

এর আগে, নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে নিবন্ধিত দলগুলোকে জানাতে সংলাপের আয়োজন করে নির্বাচন কমিশন। শনিবার সকালে আলোচনায় অংশ নেওয়ার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগসহ ২২টি নিবন্ধিত দলকে আমন্ত্রণ জানানো হয়েছিল। এর মধ্যে ০৯ টি দল ইসির ডাকে সাড়া দেয়নি। সংলাপে যে দলগুলো অংশ নেয়নি এলডিপি, বিজেপি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), জমিয়তে উলামায়ে ইসলাম, গণতন্ত্রী পার্টি, মুসলিম লীগ বিএমএল, মুসলিম লীগের একাংশ, কল্যাণ পার্টি ও খেলাফত মজলিসের প্রতিনিধিরা অংশ নেননি।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন