সোমবার, ১৫ জুলাই, ২০২৪

প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশ বক্সে আগুন


২৮ অক্টোবর ২০২৩, ৫:০৮ অপরাহ্ণ 

প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশ বক্সে আগুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

রাজধানীর কাকরাইল মোড়ে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া চলছে। আজ শনিবার (২৮ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার পর ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়।

এ সময় কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। জবাবে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়ে। একপর্যায়ে পুলিশ পিছু হটলে সড়কে অবস্থান নেয় বিএনপির নেতাকর্মীরা। বর্তমানে পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে ওই এলাকায় বিএনপির নেতাকর্মীরা কাকরাইল মোড়ে অবস্থান নেয়। এদিক দিয়ে আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগ দিতে গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের অনুসারীরা আসে। 

এর আগে সকাল ১১টার পর বিচারপতির বাসভবনের সামনে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় বিএনপির নেতাকর্মীরা একটি বাস ও বেশ কয়েকটি পিকআপ ভাঙচুর করেছেন। পুলিশ বাধা দিতে এলে পুলিশের ওপর হামলা করে তারা।

এ সময় প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের বাসভবনে ঢুকে যায় কেউ কেউ। দুর্বৃত্তরা প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুর করে। ঘটনাস্থলে আটটি পিকআপ ও একটি বাস ভাঙচুর করে পরে পুলিশবক্সে আগুন দেওয়া হয়। তোপের মুখে সাউন্ড গ্রেনেড ছুড়তে ছুড়তে পিছু হটে পুলিশ। পরে ঘটনাস্থলে অবস্থান নেয় বিজিবি। 

এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে। তবে তারা কোন দলের তা নিশ্চিত করেনি পুলিশ।