বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

বিআরটিএ দালালমুক্ত করতে আনসার কমান্ডারের অঙ্গীকার


২৫ অক্টোবর ২০২৩, ১০:৪৯ অপরাহ্ণ 

বিআরটিএ দালালমুক্ত করতে আনসার কমান্ডারের অঙ্গীকার

বিআরটিএ তে ০৭ দালাল আটক | ছবি: আজকের প্রসঙ্গ

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) মেট্রো সার্কেল-১ থেকে ০৭ জন দালাল গ্রেপ্তার করেছে আনসার বাহিনী। গত বুধবার (২৫ অক্টোবর) বিআরটিএ-র নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে এ দালালদের আটক করা হয়।

উপযুক্ত প্রমাণ সহ গ্রেপ্তার করা হয় এসব দালালদের। পরবর্তীতে ম্যাজিস্ট্রেট আদালত-৬ এর স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তারা। নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের আদালত সাতজন দালালকে অপরাধের ভিত্তিতে ১৫ থেকে ৩০ দিন মেয়াদি সাজা প্রদান করেন। এ সময় তিনি অভিযান পরিচালনাকারী আনসার সদস্যদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য প্রশংসা করেন।

মিরপুর বিআরটিএ-র আনসার ক্যাম্পের দায়িত্বে থাকা কমান্ডার মোঃ কাঞ্চন মিয়া জানান, দালালদের শনাক্ত করতে বিভিন্ন কৌশল অবলম্বন করতে হয়। তাছাড়া চিহ্নিত দালালদের গ্রেপ্তার করাও কঠিন। মহামান্য ম্যাজিস্ট্রেট স্যার আমাদের নেতৃত্ব দিচ্ছেন। তাছাড়া বিআরটিএ দালালমুক্ত করার অঙ্গীকার করেই আমি এখানে এসেছি।

কমান্ডার কাঞ্চন আরো বলেন, দালালদের আটক করা হলে তারা আমাদের প্রাণনাশ সহ বিভিন্ন হুমকি ধামকি দিয়ে থাকে। অনেক প্রতিকূলতার মাঝেও আমিও আমার টিম দায়িত্ব পালনে অনড়।

অভিযান শেষে সহকারী আনসার কমান্ডার মিলন হোসেন জানান, আমরা প্রতিনিয়ত বিআরটিএ দালাল মুক্ত করতে কাজ করে যাচ্ছি। বিআরটিএ-র সকল কাজ নাগরিকের অধিকার, তাই জনগণকে সচেতন হতে হবে।

অভিযানে আটককৃতরা হলেন-  জাকির হোসেন (৩৯), আসাদুল (২২), রাজিব খান (১৯), পিন্টু (২৩), অন্তর খান (২৬), মোজাম্মেল হক, টিপু সুলতান (২৭)। আটকৃত দালালদের পুলিশের মাধ্যমে জেলখানায় প্রেরণ করা হয়েছে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন