সোমবার, ২০ মে, ২০২৪

গর্ভবতী মায়ের মৃত্যুর পর জন্ম নিল শিশু


গর্ভবতী মায়ের মৃত্যুর পর জন্ম নিল শিশু
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

ফিলিস্তিন ভূখণ্ডে ইসরায়েলি বিমান হামলায় গর্ভবতী এক নারী নিহত হলেও গর্ভের সন্তানটি বেঁচে যায়। ফিলিস্তিন ভূখণ্ডের দক্ষিণ গাজার একটি হাসপাতালের চিকিৎসকরা শিশুটিকে মৃত মায়ের পেট থেকে নিরাপদে বের করতে সক্ষম হয়েছেন।

সামাজিক যোগাযোগের মাধ্যম এক্স -এ আল জাজিরার পোস্ট করা একটি ভিডিওতে নবজাতককে দেখা যাচ্ছে। কন্যা শিশুটিকে দক্ষিণ গাজার নাসের হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে। শিশুটির নাম রাখা হয়েছে শায়মা।

গাজার মধ্যবর্তী শহর দেইর আল-বালাহ শহরে বিমান হামলায় ২৩ বছর বয়সী ওই নারী নিহত হয়। হাসপাতালটির চিকিৎসক ওয়াজদি কিশত রয়টার্সকে জানান, মৃত গর্ভবতী মাকে এখানে আনা হয়েছিল এবং আমরা পরীক্ষা করে দেখলাম শিশুটি জীবিত আছে। এর পরেই ডাক্তাররা দ্রুত অস্ত্রোপচার শুরু করেন।

এখানে উল্লেখ্য যে, শিশুটির বাবাও হামলায় নিহত হয়েছেন। তবে দাদি বেঁচে আছেন। হাসপাতালের আরেক চিকিৎসক ফাদি আল-খরোতে বলেছেন, শিশুটির বেঁচে থাকা একটি ' অলৌকিক ঘটনা'। কেননা অস্ত্রোপচার শেষ হওয়ার দশ মিনিট আগেই শিশুটির মা মারা যায়।

নাসের আল-নাওয়াজা নামে একজন বলেছেন, শিশুটিকে সুস্থ রাখতে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে শিশুটির শারীরিক অবস্থা এখন স্থিতিশীল রয়েছে। কিন্তু নাসের হাসপাতালে ইসরায়েলি অবরোধের কারণে জ্বালানি সংকট দেখা দিয়েছে। বিদ্যুৎ সরবরাহ বন্ধের মুখে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন