মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


মা ইলিশ সংরক্ষণে প্রশাসনের কঠোর নজরদারি


২৫ অক্টোবর ২০২৩, ১২:১৩ অপরাহ্ণ 

মা ইলিশ সংরক্ষণে প্রশাসনের কঠোর নজরদারি
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

ঝালকাঠিতে মা ইলিশ সংরক্ষণে সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালিয়ে ৩১ হাজার মিটার কারেন্ট জাল ও ৫২ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।

সোমবার (২৩ অক্টোবর) রাত থেকে মঙ্গলবার (২৪ অক্টোবর) সন্ধা পর্যন্ত এ অভিযানে এসব জব্দ করা হয়। অভিযানের সময় নদী থেকে জাল ফেলে পালিয়ে যায় জেলেরা। পরে জব্দকৃত জাল সুগন্ধা নদীর তীরে জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়। জব্দকৃত মাছগুলো এতিমখানায় বিতরণ করা হয়।

ঝালকাঠি সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা দেবাশীষ বাছাড় বলেন, ঝালকাঠি সদরে বিভিন্ন পয়েন্টে দিনরাত অভিযান চালানো হয়। এছাড়াও ইলিশ রক্ষা কার্যক্রমে ঝালকাঠি সদর উপজেলায় ২ টিমে এ অভিযান অব্যাহত রয়েছে। কর্মসূচি সফল করতে উপজেলা পর্যায়ে স্পিডবোট ও ট্রলার নিয়ে নদীতে নদীতে টহল দেয়া হচ্ছে।

ঝালকাঠি জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ বলেন, সুগন্ধা ও বিষখালী নদীর ঝালকাঠি সদর, রাজাপুর ও নলছিটি উপজেলার বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়। অভিযানে ৩১ হাজার মিটার জাল ও ৫২ কেজি ইলিশ মাছ জব্দ করে মৎস্য বিভাগ। ইলিশ মাছ স্থানীয় এতিম খানায় বিতরণ করা হয়েছে।

তিনি আরও জানিয়েছেন, কর্মসূচি সফল করতে জেলা ও উপজেলা পর্যায়ে স্পিডবোট ও ট্রলার নিয়ে নদীতে নদীতে টহল দেয়া হচ্ছে। এছাড়াও  ইলিশ রক্ষা কার্যক্রমে ঝালকাঠি ৪ উপজেলায় ১৫টি টিমে এ অভিযান অব্যাহত রয়েছে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন