মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


নীল পাখির বিদায়, টুইটারে কালো এক্স


২৬ জুলাই ২০২৩, ১১:২১ পূর্বাহ্ণ 

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

ঘোষণা আগেই হয়েছিল। এবার তা কার্যকর হলো। অতি পরিচিত নীল পাখির বদলে টুইটারের লোগো এখন 'X'। বদলে গেল টুইটারের চিরচেনা লোগো। 

আগেই ঘোষণা করা হয়েছিল। এখন এটি কার্যকর করা হল। অতি ব্যবহৃত টুইটারের লোগো এখন পরিচিত নীল পাখির পরিবর্তে একটি কালো 'X'। টুইটারের পরিচিত লোগো পরিবর্তন হয়েছে।

নতুন লোগো আজ 'লাইভ' হয়েছে। এছাড়াও, নীল-সাদা 'থিম'-এর পরিবর্তে, টুইটারের নতুন 'থিম' এখন কালো।

এদিকে ইলন মাস্ক গতকাল রাতে টুইটারের নতুন ইউআরএল ঘোষণা করেছেন। এখন থেকে টুইটারে প্রবেশ করতে twitter.com/ ছাড়াও X.com-এর মাধ্যমে প্রবেশ করা যাবে।

উল্লেখ্য, মাইক্রো ব্লগিং সাইট টুইটার কেনার পর থেকে ইলন মাস্ক একের পর এক বদল করেই চলেছেন। এই আবহে গতকালই এক টুইট বার্তায় মাস্ক জানিয়েছিলেন, 'শীঘ্রই আমরা টুইটার ব্র্যান্ডকে বিদায় জানাব।'   

টুইটার ইতিমধ্যে ভেরিফিকেশনের জন্য চার্জ নেওয়া শুরু করেছে। এদিকে, সম্প্রতি আরেকটি পরিবর্তন এসেছে প্ল্যাটফর্মে। নতুন নিয়ম অনুযায়ী, এখন থেকে টুইটারে নির্দিষ্ট সংখ্যকের বেশি টুইট দেখা যাবে না। ভেরিফাইড অ্যাকাউন্ট প্রতিদিন ৬,০০০টি টুইট দেখা বা পড়া যাবে। এদিকে, আনভেরিফায়েড অ্যাকাউন্টগুলি প্রতিদিন মাত্র ৬০০ টি টুইট পড়তে বা দেখতে পারবে।

ইতিমধ্যে, যারা সবেমাত্র টুইটারে যোগদান করেছেন তাদের আনভেরিফায়েড অ্যাকাউন্ট দিয়ে প্রতিদিন মাত্র ৩০০টি টুইট দেখতে পারবে। আগে টুইটার অ্যাকাউন্ট ছাড়াও টুইট দেখা যেত। কিন্তু এখন থেকে সেটা আর করা যাবে না।

এদিকে ফেসবুক ও ইউটিউবের মতো টুইটার থেকেও টাকা আয় করা যাবে। সম্প্রতি, ইলন মাস্ক বলেছেন, নেটিজেনরা বিজ্ঞাপনের জন্য আয় ভাগ করে সরাসরি টুইটার থেকে অর্থ উপার্জন করতে পারবে। তবে সে ক্ষেত্রে একটি শর্ত বেঁধে দেওয়া হয়েছে। টুইটার থেকে আয় করতে হলে সংশ্লিষ্ট ব্যবহারকারীর অ্যাকাউন্টে ব্লু টিক থাকতে হবে।

কিভাবে নেটিজেনরা আয় করবে? কেউ যখন ভেরিফায়েড অ্যাকাউন্টে যায়। সেই সময়ে, সেই পৃষ্ঠায় প্রদর্শিত বিজ্ঞাপন থেকে যে লাভ হবে, সেই লাভ অ্যাকাউন্টের মালিকের সাথে ভাগ করা হবে।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

Comments

Total Comment: 1