রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

গ্যালারিতে পাকিস্তান জিন্দাবাদ স্লোগানে ভারতীয় পুলিশের বাধা


২১ অক্টোবর ২০২৩, ১২:২৪ অপরাহ্ণ 

গ্যালারিতে পাকিস্তান জিন্দাবাদ স্লোগানে ভারতীয় পুলিশের বাধা
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের চলতি আসরে নেদারল্যান্ডস ও শ্রীলংকার বিপক্ষে টানা দুই ম্যাচে জয় পেয়েছিল পাকিস্তান। এরপর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে হেরে যাবার পর গতকাল বিশ্বকাপের রেকর্ড পাঁচ আসরের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষেও হেরে যায় বাবর আজমের দল পাকিস্তান।

গতকাল শুক্রবার (২০ অক্টোবর) বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের জোড়া সেঞ্চুরিতে ৩৬৭ রানের পাহাড়সম সংগ্রহ দাঁড় করায়। জবাবে রান তাড়া করতে গিয়ে পাকিস্তানের দুই ওপেনার ভালো শুরু করলেও ২৭ বল আগেই ৩০৫ রানেই অলআউট হয়ে যায়। এতে ৬২ রানের পরাজয় বরণ করে ম্যান ইন গ্রিনরা।

অস্ট্রেলিয়া-পাকিস্তান এই ম্যাচে গুরুতর এক অভিযোগ উঠেছে। খেলা চলাকালীন পাকিস্তানি সমর্থককে পাকিস্তানের নামে স্লোগান দিতে বাধা দিয়েছে ভারতের পুলিশ। পাকিস্তানের ক্রীড়া সংবাদমাধ্যম 'ক্রিকেট পাকিস্তানে'এর এক প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

আরও পড়ুন

বাবরকে জার্সি উপহার কোহলির, ক্ষুব্ধ আকরাম

এরই মাঝে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায় পাকিস্তানি সমর্থক পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিতে ভারতীয় পুলিশের ব্যাপক বাধার সম্মুক্ষীণ হওয়ার অভিযোগ তুলেছেন মোমিন সাকিব নামের এক সমর্থক। ওই সময় পাকিস্তানি ভক্তের সঙ্গে গ্যালারিতে কথা কাটাকাটি করছেন এক পুলিশ সদস্য। একপর্যায়ে তাকে ভিডিও করতে দেখে সেখান থেকে সরে যান তিনি। এছাড়া আরেক ভিডিওতে পাকিস্তানের সমর্থনে লেখা পোস্টার সরিয়ে ফেলতে বলার অভিযোগ করা হয়েছে।

সোশ্যাল মিডিয়া এক্সে (সাবেক টুইটার) সাকিব লেখেন, পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেয়া থেকে সমর্থকদের বিরত থাকতে জোর করা হচ্ছে। এটা চরম আতঙ্ক ও হতাশার। এ ধরনের আচরণ খেলার চেতনাবিরোধী।

উল্লেখ্য, কূটনৈতিক জটিলতায় এবার ভারতে পাকিস্তানের সমর্থক কম। ফলে অনেক ভারতীয় দলটির সমর্থনে পোস্টার নিয়ে আসছেন।। বাবরদের জন্য তাদের স্লোগান দিতে দেখা যাচ্ছে। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মাটিতে বিশ্বকাপ খেলছে পাকিস্তান। এরই মধ্যে বেশ কয়েকবার পাকিস্তানিদের প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ উঠেছে।

গত ১৪ অক্টোবর আহমেদাবাদে ভারতের বিপক্ষে মুখোমুখি হয়েছিল পাকিস্তান। টিম ইন্ডিয়ার একপেশে জয়ের ম্যাচে গ্যালারিতে ছিল না কোনও পাকিস্তানি সমর্থক। মূলত তখনও দেশটির সমর্থক ও সাংবাদিকরা ভিসা হাতে পাননি।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন