মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


নকলের সুযোগের জন্য শিক্ষার্থীদের কাছে টাকা দাবী


১১ অক্টোবর ২০২৩, ২:৫৭ অপরাহ্ণ 

নকলের সুযোগের জন্য শিক্ষার্থীদের কাছে টাকা দাবী
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নবম শ্রেণির ভোকেশনাল পরীক্ষায় শিক্ষার্থীদের নকলের সুযোগ করে দেয়ার জন্য ম্যাজিষ্ট্রেটকে নিয়ন্ত্রণ করতে প্রতি শিক্ষার্থীর কাছে ১৯০০ টাকা করে দাবী করার অভিযোগ উঠেছে ঝালকাঠির নলছিটি উপজেলার ইসলামিয়া ফাজিল মাদরাসার আইসিটি শিক্ষক মোঃ মুসা হাওলাদারের বিরুদ্ধে। এ ঘটনায় ওই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিতে নির্দেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে মাদরাসার অধ্যক্ষকে এ নির্দেশ দেন নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম।

হাফিজুল ইসলাম নামের এক শিক্ষার্থী জানান, আগামী ১ সেপ্টেম্বর আমাদের পরীক্ষা শুরু হবে। আর এই পরীক্ষায় নকল করার জন্য ম্যাজিষ্ট্রেটকে ম্যানেজ করতে প্রতি শিক্ষার্থীকে ১৯০০ টাকা করে তার কাছে আগামী ২৬ অক্টোবরের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দেন। একদিন যেতে না যেতেই আমাদের টাকার জন্য চাপ সৃষ্টি করেন ওই শিক্ষক। টাকা না নিয়ে গেলে আমাদেরকে বেত দিয়ে মারধর করে। পরে সেটি আমরা  গোপনে মোবাইলে ধারণ করে রাখি।

অভিযুক্ত আইসিটি শিক্ষক মোঃ মুসা হাওলাদারকে  মোবাইল ফোনে কল দিলে বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

মাদরাসার অধ্যক্ষ মাওলানা বাহাউদ্দীন বলেন, শিক্ষার্থীদের কাছে টাকা দাবির অভিযোগ ওঠায় তাকে শোকজ করা হয়েছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ নজরুল ইসলাম বলেন, মাদরাসা অধ্যক্ষকে তার বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দিতে নির্দেশ দিয়েছি। এছাড়া তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তের পরে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন