বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

বিপিএ স্টুডেন্টস উইং অব জাস্ট এর নেতৃত্বে আজমান-আল আমিন


বিপিএ স্টুডেন্টস উইং অব জাস্ট এর নেতৃত্বে আজমান-আল আমিন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

বিপিএ স্টুডেন্টস উইং অব জাস্ট এর দ্বিতীয় কমিটির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ফিজিওথেরাপি এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী কাজী আজমান হোসেন এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত  হয়েছেন তৃতীয় বর্ষের শিক্ষার্থী আল আমিন। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগের শিক্ষার্থীরা ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে দ্বিতীয় কমিটির নতুন সদস্যদেরকে নির্বাচিত করেন।

কমিটিতে নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন, যৌথভাবে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস রিক্তি ও তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহমুদুল হক উদয় এবং যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শাম্মাম সাদিক। সাংগঠনিক সম্পাদক পদে অমিত দত্ত ও কোষাধ্যক্ষ পদে  আতাউর রহমান শাকিল নির্বাচিত হয়েছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন প্রচার সম্পাদক পদে আমিনা আক্তার জিতু, প্রকাশনা সম্পাদক পদে খন্দকার ফারিয়া জামান, দপ্তর সম্পাদক পদে ইমন হোসেন, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে উৎপল চন্দ্র সূত্রধর, মহিলা ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক পদে পরশমণি বিশ্বাস মিম এবং কার্যনির্বাহী সদস্য পদে রাফিয়া ফেরদৌস দিশা, সামিউল ইসলাম এবং আবু হুরায়রা প্রমুখ।

নবনিযুক্ত সভাপতি কাজী আজমান হোসেন এর কাছে তার অনুভূতি এবং কমিটির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, আলহামদুলিল্লাহ, বিপিএ স্টুডেন্টস উইং অব জাস্ট এর নির্বাচনে আমি সভাপতি পদে জয় লাভ করেছি। আমি সকলের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আমাকে সভাপতি পদে যোগ্য মনে করে ফিজিওথেরাপি পেশার উন্নয়নে সরাসরি কাজ করার সুযোগ করে দেওয়ার জন্যে। আমি এর আগে বিপিএ স্টুডেন্টস উইং অব জাস্টে সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছি এবং আমার প্রফেশনের  উন্নয়নে কাজ করার জন্য আমি সর্বাত্মক চেষ্টা করেছি। সেই ধারাবাহিকতা বজায় রাখার পাশাপাশি নতুন বিভিন্ন যুগোপযোগী সিদ্ধান্তের মাধ্যমে গঠনমূলক কাজের মধ্য দিয়ে প্রফেশনের উন্নয়নে  বিপিএ এর হাতকে শক্তিশালী করার সর্বোচ্চ চেষ্টা করবো ইনশাআল্লাহ। আমি আমার ডিপার্টমেন্টের বড় ভাই এবং আপুদের পরামর্শ নিয়ে, আমার ব্যাচমেট এবং ছোট ভাই-বোনদেরকে সাথে নিয়ে তাদের ইচ্ছাকে প্রাধান্য দিয়ে আমাদের শিক্ষকদের নেতৃত্বে সকলের সম্মিলিত প্রচেষ্টায় ডিপার্টমেন্ট এবং প্রফেশনাল ডেভেলপমেন্টে কাজ করার সর্বোচ্চ চেষ্টা করবো। আমার সেই ইচ্ছায় আমি বদ্ধপরিকর। এছাড়াও  আমার বন্ধু এবং ছোট ভাইবোন যারা নির্বাচনে পরাজিত হয়েছেন তাদের বিভিন্ন পরিকল্পনা এবং তাদেরকে সাথে নিয়ে প্রফেশনের উন্নয়নে সুদুরপ্রসারি চিন্তা-ভাবনার মাধ্যমে কাজ করে যাবো ইনশাআল্লাহ। তিনি সকলের দোয়া ভালোবাসা এবং সমর্থন কামনা করেন।

সাধারণ সম্পাদক মোঃ আল আমিন তার অনুভূতি প্রকাশ করে বলেন , যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের ২য় কার্যকরী পরিষদ বিপিএ স্টুডেন্টস উইং অফ জাস্ট সংগঠনের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছি। ধন্যবাদ জানাই যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের স্বপ্ন দ্রষ্টা ডা. মো. ফিরোজ কবির স্যারকে। স্যারের হাত ধরেই বিশ্ববিদ্যালয় পর্যায়ে এই বিভাগ প্রথম শুরু হয়। সেই সাথে আমি খুবই আনন্দিত বাংলাদেশ ফিজিওথেরাপি অ্যাসোসিয়েশন এর সাথে কাজ করার সুযোগ পাওয়ার জন্য। আমি ফিজিওথেরাপি প্রফেশনকে ভালোবেসে এই সংগঠনের সাথে যুক্ত হয়েছি। সরকার অনুমোদিত বাংলাদেশের প্রত্যেকটা ফিজিওথেরাপি বিভাগের সাথে একটা বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে চাই। আমি বিশ্বাস করি সবাই একসাথে কাজ করলে এই প্রফেশন একদিন অনেকদূর এগিয়ে যাবে। বাংলাদেশ ফিজিওথেরাপি অ্যাসোসিয়েশন এর সভাপতি ডা. আনোয়ার হোসেন স্যার এবং সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন স্যার এবং আমাদের ডিপার্টমেন্ট এর স্যারদের সাথে পরামর্শ করে ফিজিওথেরাপি প্রফেশনের স্বার্থে আমরা কাজ করে যাবো ইন শা আল্লাহ! বঙ্গবন্ধুই স্বপ্ন দেখিয়েছিলেন ফিজিওথেরাপি প্রফেশনের তাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সহযোগিতা করতে চাই।

নির্বাচিত নতুন সদস্যগণ তাদের যোগ্যতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে প্রফেশনের উন্নয়নে ভূমিকা রাখবেন এমনটাই আশা শিক্ষক শিক্ষার্থী সকলের।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন