মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


বিএনপি অস্ত্র মজুদ করছে, উদ্দেশ্যে নির্বাচন বানচালের : নানক


বিএনপি অস্ত্র মজুদ করছে, উদ্দেশ্যে  নির্বাচন বানচালের : নানক
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচালের উদ্দেশ্যে বিএনপি অস্ত্র মজুদ করতে শুরু করেছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। 

তিনি বলেন, গত কয়েকদিন আগে অস্ত্রসহ ছাত্রদলের ৬ নেতা আটক হয়েছে। আমাদের মনে রাখতে হবে সামনে জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে বানচাল করতে, দেশের শান্তি ও উন্নয়ন ঠেকাতে তারা এখন থেকেই অস্ত্র মজুদ করতে আরম্ভ  করেছে।

২৬/০৮/২০২৩ শোকাবহ আগস্ট মাস স্মরণে মেধাবৃত্তি প্রধান, সেলাই প্রশিক্ষণের সনদপত্র ও ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। মৌলভীবাজার শিল্পকলা একাডেমিতে এ অনুষ্ঠানের আয়োজন করে মৌলভীবাজার জেলা পরিষদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি  বলেন, এই বাঙালি জাতি মহান মুক্তিযুদ্ধে অস্ত্র ধরেছে। দেশের উন্নয়ন ও শান্তি রক্ষার্থে এই বাঙালি জাতি এ সকল অস্ত্রধারীদের আবারও প্রতিহত করতে প্রস্তুত। আগামী স্মার্ট বাংলাদেশ কেউ ঠেকাতে চাইলে তাদের প্রতিহত করতে হবে। তাই আমাদের সতর্ক থাকতে হবে এবং সকলকে  ঐক্যবদ্ধ থাকতে হবে। 

শোকাবহ ১৫ আগস্ট এর স্মৃতিচারণ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের একুশে আগস্ট একই সূত্রে গাথা। ৭৫'র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মূল মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। তারই পুত্র তারেক রহমানের পরিকল্পনায় একুশে আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছে। খালেদা-নিজামী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তারা গ্রেনেড হামলার মাধ্যমে আওয়ামী লীগকে নিঃশেষ করে দিতে চেয়েছিল। শুধু তাই নয়, গ্রেনেড হামলার সকল আলামত তারা মুছে দিতে চেয়েছিল। তাই আমাদের সিদ্ধান্ত নিতে হবে-আমরা কি সেই ৭৫, সেই একুশে আগস্ট আবারও ক্ষমতায় দেখতে চাই? নাকি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া স্মার্ট বাংলাদেশকে দেখতে চাই।

আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, ওরা দেশকে ধ্বংস করে, আর শেখ হাসিনা সৃষ্টি করে। যাদের থাকার ঘর ছিল না তাদেরকে ঘর নির্মাণ করে দিয়েছেন। আমাদের ঘরের বোনেরা গোপন রোগের জন্য কাউকে বলতে পারত না। কিন্তু এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে গ্রামেগঞ্জে ক্লিনিকের মাধ্যমে তারা খুব সহজেই চিকিৎসা নিচ্ছে। বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা এখন সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু করেছে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের  জন্য স্মার্ট নেতৃত্ব গড়ে তুলতে হবে উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নানক বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ও তারই সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয়ের মতো স্মার্ট নেতৃত্ব আমাদের আর কেউ আসেনি। আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট নেতৃত্ব, স্মার্ট প্রশিক্ষণ, স্মার্ট শিক্ষাসহ সবকিছুতে স্মার্ট কার্যক্রমের মাধ্যমে আমাদের সকলকে এগিয়ে যেতে হবে। তাহলেই দেশ স্মার্ট বাংলাদেশে পরিণত হবে।

অনুষ্ঠানে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমেদ এমপি, জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম, মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমান, পুলিশ সুপার মনজুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন প্রমুখ।




  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন