শনিবার, ২২ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত


কুবি’র সায়েন্স ক্লাব করবে জাতীয় বিজ্ঞান মেলা


কুবি’র সায়েন্স ক্লাব করবে জাতীয় বিজ্ঞান মেলা
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের (সিওইউএসসি) উদ্যাগে আগামী ২৪ ফেব্রুয়ারি (সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬.৩০পর্যন্ত) দ্বিতীয় জাতীয় বিজ্ঞান মেলা-২০২৪ আয়োজন করতে যাচ্ছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিতব্য এই মেলায় বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

মেলার এবারের স্লোগান হল "বিজ্ঞান ও প্রযুক্তিতে উদ্বুদ্ধ করুন, ভবিষ্যৎকে গড়ুন"। মেলায় মোট সাতটি ইভেন্টে অংশগ্রহণ করা যাবে। ইভেন্টগুলো হল: বিজ্ঞান ভিত্তিক প্রকল্প, বিতর্ক, মেশিন, ফটোগ্রাফি, ভিডিও, অলিম্পিক প্রতিযোগিতা, রুবিকস কিউব প্রতিযোগিতা এবং ডকুমেন্টারি। প্রতিযোগিতায় বিজয়ী প্রতিযোগির জন্য থাকছে সার্টিফিকেট ও পুরস্কারের ব্যবস্থা।

বিজ্ঞান মেলায় অংশগ্রহণের জন্য আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১০ ফেব্রুয়ারি। আবেদনপত্র ডাউনলোড করতে এবং বিস্তারিত তথ্যের জন্য সিওইউএসসি-এর ওয়েবসাইট www.cousc.org ভিজিট করতে পারবেন আগ্রহীরা।

সিওইউএসসি সভাপতি আমান উল্লাহ আমান জানান, এই বিজ্ঞান মেলার মাধ্যমে শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তি চর্চায় আগ্রহী করে তোলা এবং তাদের মেধা ও দক্ষতা বিকাশের সুযোগ করে দেওয়ার লক্ষ্য রয়েছে। তিনি শিক্ষার্থীদের বিজ্ঞান মেলায় অংশগ্রহণের জন্য আহ্বান জানান।

উল্লেখ্য, এর আগে ২০১৮ সালে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব প্রথমবারের মতো বিজ্ঞান মেলার আয়োজন করেছিল।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন