শুক্রবার, ১৪ জুন, ২০২৪

ছাত্রলীগ নেতাসহ ৪ জনের ৭ দিনের রিমান্ড আবেদন


ছাত্রলীগ নেতাসহ ৪ জনের ৭ দিনের রিমান্ড আবেদন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মীর মশাররফ হোসেন হলে বহিরাগত দম্পতিকে ডেকে এনে স্বামীকে আবাসিক হলে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের অভিযোগে এক ছাত্রলীগ নেতাসহ চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ রবিবার (৪ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) মো. আব্দুল্লাহিল কাফি। 

এর আগে গতকাল শনিবার (৩ ফেব্রুয়ারি) গভীর রাতে মীর মোশাররফ হোসেন হল থেকে তিনজনকে গ্রেপ্তার করা হয়। সংবাদ সম্মেলন শেষে আসামীদের ঢাকার আদালতে পাঠানো হয়েছে। 

আসামিরা হলেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, ৪৬ তম ব্যাচের সাগর সিদ্দিকী, ৪৭ ব্যাচের শিক্ষার্থী সাব্বির হাসান সাগর  ও ৪৫ ব্যাচের  হাসানুজ্জামান। তারা সবাই আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ ও মীর মশাররফ হলের আবাসিক শিক্ষার্থী।

সংবাদ সম্মেলনে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) আব্দুল্লাহিল কাফি জানান, ভুক্তভোগীর স্বামী রাতেই বাদী হয়ে আশুলিয়া থানায় ৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন। মামলায় মোস্তাফিজ ও মামুনুর রশীদকে ধর্ষনের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। এছাড়া বাকি চারজনের বিরুদ্ধে মারধর ও আসামিদের পালাতে সহায়তা করার অভিযোগ আনা হয়েছে।

ভুক্তভোগী নারীকে তার স্বাস্থ্য পরিক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে। একই সাথে আসামীদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়।

এদিকে দোষীদের শাস্তির দাবিতে দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা৷ মানববন্ধন থেকে এক ঘন্টার মধ্যে বিশ্ববিদ্যালয় থেকে মামলা দেওয়ার দাবি জানানো হয়েছে৷ মামলা করা ব্যতীত কোনো জরুরি সিন্ডিকেট অনুষ্ঠিত হতে দেয়া হবে না বলে জানিয়েছেন আন্দোলনকারীরা৷ পাশাপাশি ৭ ফেব্রুয়ারীর মধ্যে ছাত্রত্ব শেষ হওয়া অন্তত ২৫০০ শিক্ষার্থীকে আবাসিক হল থেকে বের করার দাবি জানানো হয়। আজ দুপুরেই নিপীড়নবিরোধী ১১ সদস্য বিশিষ্ট শিক্ষক সমাজ গঠিত হয়েছে। এ ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ। সর্বশেষ তথ্যমতে, বিশ্ববিদ্যালয় থেকে মামলা হবে কিনা এই ইস্যুতে জরুরি সিন্ডিকেট ডেকেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোতাহার হোসেন বলেন, এ ঘটনায় আমরা মর্মাহত, লজ্জিত, এবং ক্ষুব্ধ। অভিযুক্তকে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে এবং সকল অছাত্র কে অনতিবিলম্বে সকল হল থেকে বের করতে হবে। বৈধ সকল ছাত্র ছাত্রীর হলে আবাসন নিশ্চিত করতে হবে।

এদিকে ঘটনার পরপরই মোস্তাফিজকে ছাত্রলীগের সকল কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে শাখা ছাত্রলীগ। পরবর্তীতে রাতেই কেন্দ্রীয় ছাত্রলীগ তাকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে।

প্রসঙ্গত, গতকাল শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে  নয়টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ আবাসিক হলের ৩১৭ নং কক্ষে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে কৌশলে  বোটানিক্যাল গার্ডেনের পেছনে নিয়ে পালাক্রমে ধর্ষণ করেন আসামি মোস্তাফিজুর রহমান ও মামুনুর রশীদ মামুন।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন