মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বাধিক পঠিত

তারুণ্যের সমাবেশ

খুলনায় বিএনপি নেতা-কর্মীদের ঢল


আগের রাতেই সমাবেশস্থলে অনেকে হাজির হয়েছিলেন। রাতে উপস্থিত নেতা-কর্মীদের সমাবেশস্থলের রাস্তা এবং ফুটপাতে প্লাস্টিকের বস্তা-পাটি পেতে ঘুমাতে দেখা যায়। নেতা-কর্মীদের চাঙা করতে সমাবেশের পূর্বে দেশাত্মবোধক গান, নাটিকা পরিবেশন করা হয়।

ডেস্ক সংবাদ, আজকের প্রসঙ্গ

১৭ জুলাই ২০২৩, ৬:২৫ অপরাহ্ণ 

খুলনায় বিএনপি নেতা-কর্মীদের ঢল
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

বিএনপির ‘তারুণ্যের সমাবেশ’ শুরু হয়েছে খুলনায়। খুলনা মহানগরীর সোনালী ব্যাংক চত্বরে আজ (সোমবার) বেলা ২টায় সমাবেশটি শুরু হয়। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, কেন্দ্রীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের শীর্ষ নেতারা সমাবেশে বক্তব্য দিচ্ছেন।

যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের আয়োজনের এই সমাবেশের স্লোগান ‘তরুণ প্রজন্ম দেবে ভোট, ভোটের জন্য যুদ্ধ হোক’। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সমাবেশে প্রধান অতিথি। সমাবেশ মঞ্চে দুটি চেয়ার খালি রাখা হয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সম্মানে।

এদিকে ‘তারুণ্যের সমাবেশের’ আগে পূর্বঘোষণা ছাড়াই খুলনা-পাইকগাছা ও খুলনা-সাতক্ষীরা রুটের সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বেলা দুইটা থেকে শুরু হবার কথা থাকলেও সকাল ১০টা থেকেই যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল নিয়ে জড়ো হতে শুরু করেন সমাবেশস্থলে। পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়।

‘ঝামেলা এড়াতে’ আগের রাতেই সমাবেশস্থলে অনেকে হাজির হয়েছিলেন। রাতে উপস্থিত নেতা-কর্মীদের সমাবেশস্থলের রাস্তা এবং ফুটপাতে প্লাস্টিকের বস্তা-পাটি পেতে ঘুমাতে যায়। নেতা-কর্মীদের চাঙা করতে সমাবেশের পূর্বে দেশাত্মবোধক গান, নাটিকা পরিবেশন করা হয়।

ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে করে। যুবদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু সমাবেশটির প্রধান বক্তা। এছাড়াও স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী সমাবেশের বিশেষ বক্তা । যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন সমাবেশ সঞ্চালনা করছেন। এছাড়াও সঞ্চালনা করছেন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান এবং ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন