শনিবার, ১৮ মে, ২০২৪

ডেঙ্গু সচেতনতায় ঝালকাঠি সড়কে মশারী টাঙালো লাল সবুজ সোসাইটি


১৪ আগস্ট ২০২৩, ৬:৪৫ অপরাহ্ণ 

ডেঙ্গু সচেতনতায় ঝালকাঠি সড়কে মশারী টাঙালো লাল সবুজ সোসাইটি
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন

এডিস মশা ও ডেঙ্গু সম্পর্কে পথচারী এবং জনসাধরনের মধ্যে সচেতনতা বাড়াতে ব্যাতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ সোসাইটি।

ঝালকাঠি পৌর সড়কে মশারী টাঙিয়ে ক্যাম্পেইন করেছে সংগঠনের সেচ্ছাবেরী সদস্যরা। "লাল সবুজ সোসাইটি" নামক সেচ্ছাসেবী সংগঠনের কর্মসুচির ধারাবাহিকতায় ১৪ আগষ্ট সোমবার ঝালকাঠি শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামের সামনের সড়কে সকাল থেকে ঘন্টাব্যাপী মশারী টাঙিয়ে এ কর্মসুচি পালন করা হয়। এছাড়াও পথচারীদের দৃষ্টি আকর্ষন করতে নানা বার্তা সংবলিত প্লেকার্ড নিয়েও অবস্থান  করেন তারা। পাশাপাশি আবাসিক এলাকায় দিনভর মাইকিং করে জনগনকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করা হয়।

পুরো আয়োজনটিতে অংশ নেয় লাল সবুজ সোসাইটির ১৫ জন তরুণ সেচ্ছাসেবী সদস্য। ক্যাম্পেইন চলাকালে বক্তৃতায় সংগঠনের কমিউনিকেশন ম্যানেজার আসিফ ইকবাল বলেন, শহরকে ডেঙ্গুমুক্ত রাখার দায়িত্ব আমাদের সবার। তাই, সকলেই যাতে ব্যাক্তি পর্যায়ে সচেতন হয় তাই এই উদ্যোগ আমাদের।'

এবারের ক্যাম্পেইনে অন্যান্যের সাথে উপস্থিত ছিলেন লাল সবুজ'র সদস্য আফরোজা সুরভী, রিফাত হাসান, সাম্মী সহ অনেকে। এমন ব্যতিক্রমী কার্যক্রম কে সাধুবাদ জানিয়েছে সাধারন মানুষ ও  জনপ্রতিনিধিরা।

ঝালকাঠি পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবির সাগর বলেন, 'লাল সবুজ সংগঠনের সদস্যরা যেটা করছে তা প্রশংসনীয়। আমরা পৌরসভার পক্ষ থেকে ওয়ার্ড ভিত্তি যতটুকু পেরেছি, মানুষকে সচেতন করেছি। লাল সবুজ যেটা করছে তার পরিধি অনেক।

সংগঠনের কর্মকর্তারা গনমাধমকে জানিয়েছে এডিস মশা ও ডেঙ্গু জ্বর বিষয়ে জনসচেতনতা  বাড়াতে মাসজুড়ে এ ক্যাম্পেইন চলবে ।

  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন
  গুগল নিউজে ফলো করে আজকের প্রসঙ্গ এর সাথে থাকুন